ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গ্রে জোন অ্যাক্টিভিটিজ অ্যান্ড চ্যালেঞ্জেস ফর বাংলাদেশ সেমিনার সম্পন্ন

গ্রে জোন অ্যাক্টিভিটিজ অ্যান্ড চ্যালেঞ্জেস ফর বাংলাদেশ সেমিনার সম্পন্ন

প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে আয়োজিত ‘Grey Zone Activities and Challenges for Bangladesh’ শীর্ষক সেমিনার গতকাল সোমবার ঢাকা সেনানিবাসের আর্মি গলফ ক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান; কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফেন্স কলেজ লেফেটন্যান্ট জেনারেল মো. আকবর হোসেনসহ সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সমাপনী অনুষ্ঠানে সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি বিজিএমইএ, এফবিসিসিআই এবং সংবাদ মাধ্যমে নীতি নির্ধারণী পর্যায়ের ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। সেমিনারটি গত ৪ জুন উদ্বোধন করা হয়। শান্তিকালীন সময়ে জাতির জন্য বিভিন্ন ধরনের হুমকি সম্পর্কে আমাদের তরুণ প্রজন্মের সচেতনতা ও জ্ঞান বৃদ্ধি করাই ছিল এই সেমিনারের মূল লক্ষ্য।

এছাড়াও, শান্তিকালীন সময়ে অর্থনৈতিক ও কূটনৈতিক হীন স্বার্থান্বেষী কার্যক্রম, সাইবার হুমকি, গুজব এবং তথ্য বিভ্রান্তি সম্পর্কে সজাগ দৃষ্টি অব্যাহত রাখার প্রয়াসে এ সেমিনার বিশেষ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। উক্ত সেমিনারের সার্থকতা এবং উদ্দেশ্যগুলো বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করে লেফেটন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত