নারায়ণগঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের ডিভিশনাল এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফি উল্লাহর নেতৃত্বে গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঠানটুলী এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা হীরামনিসহ রেলওয়ে এবং সড়ক বিভাগের অন্যান্য কর্মকর্তারা উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সড়ক বিভাগসহ আইনশৃঙ্খলা বাহিনী উচ্ছেদ অভিযানে সহযোগিতা করে।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সামিউল কাদের খান জানান, শহরের চাষাঢ়া থেকে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড পর্যন্ত সাড়ে ছয় কিলোমিটার দৈর্ঘ্যরে ভাষাসৈনিক বেগম নাগিনা জোহা সড়ক নির্মাণের জন্য রেলওয়ের কাছ থেকে ইজারা মূল্যে জায়গা বরাদ্দ পায় নারায়ণগঞ্জ সড়ক বিভাগ।

২০১৯ সালে সড়কটির নির্মাণ কাজ শুরু হয় এবং এরইমধ্যে প্রায় বিরানব্বই শতাংশ কাজ সম্পন্ন হয়। তবে হাজীগঞ্জ থেকে পাঠানটুলী পর্যন্ত প্রায় আধা কিলোমটিার জায়গায় অবৈধ স্থাপনা গড়ে ওঠায় সড়কটি সঙ্কুচিত হয়ে পড়ে এবং নির্মাণকাজ বাধাগ্রস্ত হয়। তাই রেলওয়ে কর্তৃপক্ষকে জানালে তারা উচ্ছেদ অভিযান চালিয়ে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও বসতবাড়িসহ শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে দেয়। তিনি বলেন, উচ্ছেদ অভিযানটি সম্পূর্ণভাবে রেলওয়ে কর্তৃপক্ষ পরিচালনা করেছে। জেলা প্রশাসন এবং আমরা তাদের সহায়তা করেছি। অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করায় সড়ক নির্মাণের কাজ আরো দ্রুত গতিতে চলবে। আমরা আশা করছি চলতি মাসের মধ্যেই নির্মাণ কাজ শেষ করতে পারব।