গাজীপুরে সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহত

প্রকাশ : ১৫ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের জিরানী বাজার এলাকায় বাসচাপায় এক পোশাক কারখানার শ্রমিক নিহতের ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে উত্তেজিত শ্রমিকরা। এ ঘটনায় চন্দ্রা নবীনগর সড়ক প্রায় তিন ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম। নিহত পোশাক শ্রমিকের নাম আলপনা খাতুন (২৮)। তিনি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার শৈলচাপরা গ্রামের আরিফ হোসেনের স্ত্রী। তিনি হামীম গ্রুপের একটি কারখানায় কাজ করতেন। ওসি বলেন, আজ সকাল সাড়ে ৮টার দিকে ওই নারী শ্রমিক নবীনগর চন্দ্রা সড়ক পার হচ্ছিলেন। এ সময় একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই আলপনা

নিহত হন। তার নিহতের খবর কারখানায় পৌঁছলে তার সহকর্মী শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়েন।

এক পর্যায়ে সকাল ১০টার দিকে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে মহাসড়কে অবস্থান নেয়। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মহানগর পুলিশ ও শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিলে দুপুর ১টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।