সদরঘাটে ভিড় নেই ঢাকায় ফেরত কর্মজীবী মানুষের

প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে প্রিয়জনদের সঙ্গে ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছেন নাড়ির টানে বাড়ি যাওয়া মানুষ। তবে এখনো সদরঘাট লঞ্চ টার্মিনালে ঢাকা ফেরত যাত্রীদের চাপ নেই। স্বাভাবিক সময়ের মতোই রয়েছে ঢাকামুখী যাত্রীর সংখ্যা। গতকাল সকালে সরেজমিন সদরঘাট লঞ্চ টার্মিনালে এ চিত্র দেখা যায়। ঢাকা-চাঁদপুরগামী ইমাম হাসান-২ লঞ্চের স্টাফ হুমায়ুন বলেন, ঢাকায় ফেরা যাত্রী এখনো তেমন হয়নি। গত শনিবার রাত ১১টা ১০ মিনিটে মাত্র ১৭০ জন যাত্রী নিয়ে চাঁদপুর থেকে রওনা হয় লঞ্চটি। যা সাধারণ সময়ের চেয়েও কম বলে জানান তিনি। তবে দুয়েক দিনের মধ্যে বেশি যাত্রী পাবেন বলে আশা করেন তিনি। ঢাকা-ইলিশা রুটের লঞ্চ সুরভী-৮ এর স্টাফ লতিফুল ইসলাম বলেন, গত রাতে ৩০০ জনের মতো যাত্রী নিয়ে ঢাকায় ফিরেছে আমাদের লঞ্চ। স্বাভাবিক সময়েও এমন যাত্রী নিয়ে চলাচল করে লঞ্চটি। ঈদ ছুটির তেমন একটা প্রভাব পড়েনি বলে জানান তিনি।

লঞ্চসংশ্লিষ্টরা জানিয়েছেন, বরিশাল ও ভোলা থেকে ফেরত আসা লঞ্চগুলোতে যাত্রী বেশি ছিল। লঞ্চগুলো ভোর ৪টা থেকে সকাল ৭টার মধ্যে ঘাটে ভিড়েছে। আবার বিকাল ৩টার পর ফিরতে শুরু করবে। এজন্য ভোরের দিকে যাত্রীদের চাপ বেশি ছিল সদরঘাটে।

ভোলা থেকে আসা এক যাত্রী বলেন, লঞ্চে আগের মতো ভিড় নেই। যাত্রীদের সংখ্যা অনেক কম। কেবিন বুকিং দিতে কোনো সমস্যা হয়নি, তাই আগের মতো ভোগান্তি পোহাতে হচ্ছে না। লঞ্চ ভাড়াও স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। সদরঘাট লঞ্চ টার্মিনালের ট্রাফিক কন্ট্রোল বিভাগের কর্মকর্তা এসএম মামুন জানান, ঈদের ছুটি শেষে যেমন যাত্রী থাকার কথা তেমন নেই। স্বাভাবিক সময়ে যেমন থাকে তেমনই যাত্রী লক্ষ্য করা গেছে।