ডিএনসিসির নিবন্ধিত রিকশাচালক পাবেন ছাতা

প্রকাশ : ০৪ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) নিবন্ধিত যত রিকশা আছে সেগুলোর চালককে ধাপে ধাপে ছাতা পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। গতকাল শুক্রবার সকালে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টরে ছাতা বিতরণকালে মেয়র এই কথা বলেন।

এদিন দাবদাহের তীব্রতা থেকে রক্ষা পেতে রিকশাচালকদের মধ্যে ছাতা, পানির বোতল, খাবার স্যালাইন বিতরণ করেন মেয়র। এ সময় তিনি বলেন, দিন দিন দাবদাহ প্রকট হয়ে উঠছে। প্রতিদিন যাদের জীবিকার জন্য বাইরে বের হতে হয়, তাদের কষ্ট বেড়ে যাচ্ছে। সীমিত আয়ের মানুষ যারা আছেন, বিশেষ করে রিকশাচালক তাদের কষ্ট আরও বেশি। তারা যাতে অন্তত ছাতার ছায়ায় থাকতে পারেন এজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে ছাতা দেওয়া হচ্ছে। সিটি করপোরেশনে যতগুলো নিবন্ধিত রিকশা আছে সবাইকে ধাপে ধাপে এই ছাতা পৌঁছে দেওয়া হবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, পানি পানের যে বোতল বিতরণ করা হচ্ছে সেটি আধা লিটারের। এর ফলে এটি সহজে বহনযোগ্য এবং সেটাতে প্রয়োজন মতো স্যালাইন তৈরি করে পান করা যাবে। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ ছিদ্দিকুর রহমান সরকার, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান প্রমুখ।