সমাজসেবায় সম্মাননা পাবে ঢাকা আহ্ছানিয়া মিশন

দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ

প্রকাশ : ১৬ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আগামীকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) মাল্টিপারপাস হলরুমে সমিতির ঈদ পুনর্মিলনী, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদের সম্মাননা দেওয়া হবে।

যাদের সম্মাননা দেওয়া হবে তারা হলেন- স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা শিশু বিশেষজ্ঞ ও সমাজসেবক জাতীয় অধ্যাপক ডা. এম আর খান, কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত খাদ্য নিরাপত্তা বিশেষজ্ঞ ও ধান বিজ্ঞানী ড. মো. আব্দুল মজিদ, একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার শেখ লুৎফর রহমান, প্রথিতযশা চিত্রকর সৈয়দ জাহাঙ্গীর, কবি, সংগীত রচয়িতা, নাট্যকার ও সাংবাদিক সিকান্দার আবু জাফর, বরেণ্য কণ্ঠশিল্পী নিলুফার ইয়াসমিন, প্রখ্যাত সাংবাদিক ও লেখক তোয়াব খান, কবি ও সাংবাদিক কাজী রেজা, অভিনেতা, পরিচালক, চিত্রশিল্পী এবং বিজ্ঞাপন নির্মাতা আফজাল হোসেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জল ঘোষাল এবং অভিনেতা ও আবৃতিকর জয়ন্ত চট্টপধ্যায়।

এছাড়া, প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সমাজসেবায় উল্লেখযোগ্য অবদান রাখায় ঢাকা আহ্ছানিয়া মিশনকে সম্মাননা দেওয়া হবে। এ বিষয়ে সাতক্ষীরা জেলা সমিতির সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ বলেন, সাতক্ষীরা জেলার ভাবমূর্তি দেশ এবং বিদেশে উজ্জ্বল করার জন্য এই ১২ জন কৃতী সন্তান ও একটি প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়েছে।