ঢাকা ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ের গণশুনানি অনুষ্ঠিত

হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ের গণশুনানি অনুষ্ঠিত

রংপুরে বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক এএইচএম শামুসর রহমান। গণশুনানিতে সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ শাহজাহান।

গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক বলেন, গণশুনানির মাধ্যমে সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতাগণের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হয়। এতে বিভিন্ন সমস্যা চিহ্নিত হয় এবং সেগুলো সমাধানের পরামর্শও উঠে আসে। সরকারের পৃষ্ঠপোষকতায় হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় ও এর অধীন কার্যালয়সমূহে আমূল পরিবর্তন এসেছে এবং প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

পেনশন সম্পর্কে তিনি বলেন, পেনশনাররা এখন ইএফটির মাধ্যমে তাদের পেনশন পাচ্ছেন। পেনশনারদের কষ্ট লাঘবে ওয়ানস্টপ সার্ভিস চালু করা হয়েছে। তিনি গণশুনানিতে অংশগ্রহণকারীগণকে সুচিন্তিত মতামত প্রদানের জন্য ধন্যবাদ জানান। গণশুনানিতে বিশেষ অতিথির বক্তব্যে অর্থ বিভাগের উপসচিব মোঃ আমিনুল ইসলাম বলেন, সরকারি অর্থের সঠিক ব্যবস্থাপনায় হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেবা প্রদানকারীগণকে প্রযুক্তিনির্ভর সেবা প্রদানের প্রক্রিয়া ও আইন-কানুন সঠিকভাবে জানতে হবে।

তিনি অভিযোগ গ্রহণ ও তা প্রতিকারের মানসিকতা নিয়ে ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে সংশ্লিষ্টদের কাজ করার আহ্বান জানান। গণশুনানিতে সেবাগ্রহীতারা বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ের অনলাইনভিত্তিক সেবার প্রশংসা করেন এবং কয়েকটি বিষয়ে সেবা সহজীকরণের পরামর্শ দেন। গণশুনারির শুরুতে রংপুর বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ শাহজাহান বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ের সার্বিক কার্যক্রম বিষয়ক তথ্যচিত্র উপস্থাপন করেন। গণশুনানিতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সেবাপ্রত্যাশী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত