কেআইবিতে নাছিম

রাষ্ট্রী ধ্বংসের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত

প্রকাশ : ২৫ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের রাষ্ট্রীয় ব্যবস্থা ও গণতন্ত্রকে ধ্বংসের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। এরা এখনো বাংলাদেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র অব্যহত রেখেছে। জামায়াতকে সাথে নিয়ে বিএনপি সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে বাংলাদেশকে ধ্বংস করতে চায়।

গতকাল সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক আলহাজ মকবুল হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সাম্প্রদায়িক শক্তিকে ধ্বংস করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লড়াই এখনো শেষ হয়ে যায়নি। আমরা বৈষম্যহীন বাংলাদেশ চাই। ধনী-গরিবের বৈষম্য কমিয়ে আনতে হবে। দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য যারা দায়ী, তাদের বিপক্ষে আমাদের অবস্থান নিতে হবে। এরা দেশের শত্রু। যারা মূল্য বৃদ্ধি করে ও সিন্ডিকেটের মাধ্যমে মানুষকে কষ্ট দেয়; তাদের বিপক্ষে আমাদের অবস্থান থেকে নজর রাখতে হবে।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্য যখন বৃদ্ধি পায় তখন সরকার উদ্বিগ্ন হয়। তবে একটি রাজনৈতিক দল উচ্ছ্বাস প্রকাশ করে। দাম আরো বৃদ্ধি করার জন্য তারা নানা ধরনের প্রচেষ্টা চালায়। তারা বিভিন্ন অপপ্রচার চালিয়ে অসাধু ব্যবসায়ীদের সুবিধা লোটার জন্য সহযোগিতা করে। এরা কখনো দেশের মানুষের ভালো চায় না। নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে আসার পর থেকেই লড়াই সংগ্রাম করছেন। বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধ জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজকে ঘুরে দাঁড়িয়েছে। এ ঘুরে দাঁড়ানোর নায়ক হলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আমরা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছি। আমাদের এই আদর্শের বন্ধনকে কেউ নষ্ট করতে পারবে না। আমরা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি, সামনে আরো এগিয়ে যাব। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও দেশের ক্ষতি করার চেষ্টা করে বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ষড়যন্ত্রকারীরা দেশের বাহিরে ও দেশের ভেতরে থেকে ষড়যন্ত্র করে যাচ্ছে। এদের ষড়যন্ত্র সব সময় থাকবে। আমাদের সজাগ থেকে এদের সব ষড়যন্ত্রকে মোকাবিলা করতে হবে। যারা দেশের মানুষ ও দেশকে নিয়ে ষড়যন্ত্র করে, তাদের হাত থেকে আমাদের গণতন্ত্রকে রক্ষা করতে হবে। হাজী মকবুল হেসেনের জীবন ও কর্মের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মকবুল হোসেন মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। তিনি সব সময় উদ্যোগী ও সাহসী মানুষ ছিলেন। কখন হতাশ হতেন না; কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। তার সফল কর্মময় জীবন এবং জাতির পিতার আদর্শের প্রতি অকৃত্রিম আস্থাই তাকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে।