বাজেট হেল্প ডেস্ক উদ্বোধন করলেন স্পিকার

প্রকাশ : ০৬ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাজেট হেল্প ডেস্ক তথ্য-উপাত্ত সরবরাহের মাধ্যমে সংসদ সদস্যদের বাজেট সম্পর্কিত বিভিন্ন জিজ্ঞাসার উত্তর কার্যকরভাবে দিয়ে থাকে। বাজেট বিষয়ে গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় অংশগ্রহণের জন্য সংসদ সদস্যদের উদ্বুদ্ধ করতে এই হেল্প ডেস্ক অগ্রণী ভূমিকা পালন করবে।

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে ইউরোপিয়ান ইউনিয়নের কারিগরি সহায়তায় সরকারি আর্থিক ব্যবস্থাপনা (পিএফএম) সংস্কারের কৌশলগত পরিকল্পনার অংশ হিসেবে এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব পার্লামেন্টারি স্টাডিজের আয়োজনে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২৪ৎ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি বাজেট হেল্প ডেস্ক ২০২৪ এর শুভ উদ্বোধন করেন তিনি। অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ইউরোপীয় ইউনিয়নের কাউন্সেলর মিখাল ক্রেজা এবং অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব খায়েরুজ্জামান মজুমদার। এছাড়া ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টবিষয়ক মুখ্য বিশেষজ্ঞ ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম বাজেট হেল্প ডেস্ক এর উপর সূচনা বক্তব্য রাখেন।