ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ রাসেল সেনানিবাস

সেনাপ্রধান নবগঠিত ইউনিটের পতাকা উত্তোলন করেন

সেনাপ্রধান নবগঠিত ইউনিটের পতাকা উত্তোলন করেন

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে গতকাল শনিবার শেখ রাসেল সেনানিবাসে একটি ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবগঠিত ইউনিটের পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান তার মূল্যবান বক্তব্যে সেনাবাহিনীর নতুন ইউনিটের সকল সদস্যদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং বীর শহিদদের যাদের আত্মত্যাগে অর্জিত হয়েছে কাঙ্খিত স্বাধীনতা।

তিনি আরো বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিরক্ষা নীতির আলোকে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রণীত হয় ‘ ফোর্সেস গোল- ২০৩০’। আজকের এই পতাকা উত্তোলনের মাধ্যমে ‘ ফোর্সেস গোল-২০৩০’ এর আরেক ধাপ বাস্তবায়িত হলো। অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, স্থানীয় সংসদ সদস্য, সেনাসদরের জ্যৈষ্ঠ সামরিক কর্মকর্তাগণসহ জেনারেল অফিসার কমান্ডিং ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া, সেনাসদর ও সাভার এরিয়ার উর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ সহ সেনাবাহিনীর অন্যান্য পদবীর কর্মকর্তাগণ, জেসিও, অন্যান্য পদবির সেনাসদস্যবৃন্দ, অসামরিক কর্মচারীবৃন্দ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত