ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে ৫ টাকায় ঈদ বাজার বিতরণ

রংপুরে ৫ টাকায় ঈদ বাজার বিতরণ

স্প্রেড স্মাইলস স্বেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে রংপুরে ৫ টাকায় ঈদ বাজার দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে সংগঠনটির পক্ষ থেকে মিঠাপুকুর উপজেলার ৫০টি অসহায় পরিবারকে ঈদ বাজার দেয়া হয়েছে।

৫ টাকা প্রতিকী মূল্যের বিনিময়ে এই ঈদ বাজারগুলো অসহায়, নিম্নবিত্ত মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। প্রতি প্যাকেটে ছিল: ২ কেজি আতপ চাল, ১ কেজি বুটের ডাল, সয়াবিন তেল, সেমাই, লবণ। এই ৫টি আইটেমের মূল্য ১ টাকা করে ধরে মোট ৫ টাকা প্যাকেট প্রতি নিয়ে ঈদ বাজারগুলো দেয়া হয়েছে। স্প্রেড স্মাইলস সংগঠনটি প্রতিবছর রংপুরে ঈদ বাজার বিতরণ, ইফতার বিতরণসহ নানা ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে। কয়েকজন শিক্ষার্থী মিলে এই ইভেন্টগুলো করে থাকে।

স্প্রেড স্মাইলস এর প্রতিষ্ঠাতা আফ্রিদা জাহিন বলেন, ‘আমরা গত ৪ বছর ধরে ৫ টাকায় ঈদ বাজার দিয়ে আসছি। তারই ক্রমান্বয়ে এ বছরও দেয়া হলো। শুধুমাত্র অসহায় মানুষদের মুখে হাসি ফোটাতে আমাদের এ উদ্যোগ। বিত্তবানদের সাহায্য পেলে আমরা আরো বেশি মানুষকে সাহায্য করতে পারব।’ সংগঠনটির আরেক স্বেচ্ছাসেবী মেহেদি হাসান বলেন, ‘আমরা নিজেদের প্রচেষ্টায় এই ইভেন্টগুলো করে থাকি। আমরা চাই অসহায় মানুষদের পাশে থাকতে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত