ছুটি শেষেও অফিসপাড়ায় ঈদের আমেজ

প্রকাশ : ২০ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

গতকাল বুধবার ছিল পবিত্র ঈদুল আজহার ছুটির পর প্রথম অফিস। ছুটি শেষে বিভিন্ন অফিস-আদালত খুললেও অনেকটা ঢিলেঢালা চলছে কার্যক্রম। তেমন প্রাণচাঞল্য নেই ব্যাংকপাড়া মতিঝিলেও। অফিসগুলোতে প্রথম দিন কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেকটাই কম। বিভিন্ন দপ্তরের শাখার কর্মকর্তারা বলছেন, প্রথম কর্মদিবসে বেশিরভাগ কর্মচারীই অফিস করছেন, কেউ হয়তো আসতে দেরি করেছেন।

দেশে এবার ঈদ হয়েছে ১৭ জুন। ঈদ ঘিরে ৩ দিনের ছুটির আগে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট ৫ দিন ছুটি ছিল। ঈদের পর গতকাল বুধবার প্রথম কর্মদিবসে বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস ঘুরে দেখা যায়, কর্মকর্তা-কর্মচারীদের সবাই এখনো ফেরেননি। যেসব কক্ষে একাধিক কর্মচারীর বসার ব্যবস্থা রয়েছে, সেখানে অনেক চেয়ার ফাঁকা। ছুটির পর প্রথম দিন কাজের চাপও সেভাবে নেই।

অফিসে আসার পর অনেক সহকর্মীদের সঙ্গে কোলাকুলি আর খোশগল্পে সময় কাটাচ্ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘প্রথম কর্মদিবসে তেমন কোনো নির্ধারিত কাজ না থাকায় একটু ঢিলেঢালা মেজাজে সময় পার করা যাচ্ছে।’গতকাল বুধবার সকাল থেকে সচিবালয়ে তেমন ভিড় দেখা যায়নি। সচিবালয়ের ভেতরে অন্যদিনের মতো গাড়ির জটও ছিল না। তবে ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিসে এসে মন্ত্রী, প্রতিমন্ত্রীরা কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বলে জানা গেছে। এছাড়াও ব্যাংকগুলোতেও ছিল না ভিড়। ছিল না টাকা জমা-উত্তোলনের দীর্ঘলাইন। দু’একজন গ্রাহককে আসতে যেতে দেখা গেছে। তাই অনেকটা ঢিলেঢালা কর্যক্রম দেখা গেছে ব্যাংকপাড়া মতিঝিলে।