ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন

পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন

রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, রংপুরের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৪ উদযাপন করা। কর্মসূচির মধ্যে ছিল সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি র‌্যালি শুরু হয়ে নগরীর টাউনহল চত্বরে শেষ করে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: আবু জাফর।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো: মিজানুর রহমান, পিপিএম (বার), রংপুর মেট্রোপলিটন পুলিশে উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মোত্তাকি ইবনু মিনান, রংপুর পুলিশ সুপার মো: শাহজাহান, পিপিএম (বার)। শুরুতে সূচনা বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আলী আসলাম হোসেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাদকের ভয়াবহতা আজকে আমাদের সমাজের অবক্ষয়ের প্রধান কারণ।

মাদকের সহজ প্রাপ্যতা বৃদ্ধি এবং মাদকাসক্ততার কারণে পরিবার, সমাজ, দেশ ও জাতি ধ্বংসের দ্বার প্রান্তে দাঁড়িয়ে রয়েছে। আমাদের সমাজের প্রতিটি স্তরে বিচরণ করছে সর্বনাশা মাদক। এ ভয়ানক পরিস্থিতিতে উদ্বিগ্ন বাংলাদেশসহ সারা বিশ্ব। আজকে অবিভাবকের মধ্যে সন্তানদের ভবিষ্যৎ নিয়ে ব্যাপক সঙ্কা দেখা দিয়াছে। অভিভাবকরা শংকিত কখন মাদকের স্রোতে দিক হারিয়ে নেশার জালে আটকা পড়ে যায়, তাদের প্রিয় সন্তান। আলোচনা শেষে মাদকদ্রব্য অধিদপ্তরের আয়োজনে চিত্রাঙ্কন, রচনা, আবৃত্তিসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী রংপুরস্থ স্কুল, কলেজের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত