ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে নাইজেরিয়ান কোকেন পাচারকারী গ্রেপ্তার

চট্টগ্রামে নাইজেরিয়ান কোকেন পাচারকারী গ্রেপ্তার

চট্টগ্রামে কোকেন পাচারকালে নাইজেরিয়ান চক্রের সদস্যের সাথে যুক্তকারী একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রটির বেশ কিছু সময় ধরে এমন কাজ করে আসছিল। জানা যায়, চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৯০০ গ্রাম ওজনের কোকেন নিয়ে এসে ছিলেন বাহামার নাগরিক স্টাসিয়া শান্তে রোলি (৫৪)। চট্টগ্রামে হোটেলে অবস্থান করার জন্য অনলাইনে একটি এজেন্সির মাধ্যমে নাইজেরিয়ান চক্রটি একটি হোটেল বুকিং করে। বুকিং দেওয়া হোটেলের গাড়ি গিয়ে স্টাসিয়া শান্তে রোলিকে বিমানবন্দর থেকে হোটেলে নিয়ে এসেছিল। কোকেন পাচারের বিষয়ে স্টাসিয়া শান্তে রোলি সঙ্গে যোগাযোগ করা ঢাকায় অবস্থান করা দুইজন নাইজেরিয়ান নাগরিককেও আটক করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান। তিনি জানান, আন্তর্জাতিক কোকেন চোরাচালানকারী আইনশৃঙ্খলা বহিনীকে এড়ানোর জন্য ঢাকার বিমানবন্দরের পরিবর্তে চট্টগ্রাম বিমানবন্দর বেছে নিয়েছিল। গোপন তথ্যের ভিত্তিতে গত ১২ জুলাই থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোকেন বাহক স্টাসিয়া শান্তে রোলি জন্য অপেক্ষা করতে থাকেন।

গত ১৩ জুলাই সকাল ৮টায় কোকেন বাহককারী রোলি চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করেন। কোনো ব্যাগেজ ছাড়া তিনি বিমানবন্দর ত্যাগ করে চট্টগ্রামের একটি আবাসিক হোটেলে অবস্থান করেন। গত ১৫ জুলাই রোলি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তার ব্যাগেজ ক্লেইম করার পরে রেইডিং টিমের সদস্যরা কাস্টামস হাউজের সহযোগিতায় ব্যাগটি প্রথমে স্ক্যান করে। পরে তার ব্যাগটি তল্লাশি করে একটি কার্টুনের ভিতর থেকে ৭টি আয়তকার পলি প্যাকেটের মধ্যে সাদা বর্ণের কোকেন সাদৃশ্য পদার্থ আটক করা হয়। প্রতিটি প্যাকেটে প্রায় ৫০০ থেকে ৬০০ গ্রামের ৭টি প্যাকেটে মোট ৩ কেজি ৯০০ গ্রাম উদ্ধার করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত