ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুঠিয়ার দমদমা পশ্চিমপাড়া

সিসিকরণ ঢালাই রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

সিসিকরণ ঢালাই রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছী দমদমা পশ্চিমপাড়া সিসিকরণ ঢালাই রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। গত বুধবার বিকালে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার দমদমা গ্রামে গিয়ে এ তথ্য জানা যায়।

প্রকল্পের সভাপতি চলতি জুলাই মাসের ২০ তারিখ শনিবার কাজ শুরু করে ২১ তারিখ রোববার এবং ২২ তারিখ সোমবার এই তিন দিনের মধ্যেই দ্রুত কাজ শেষ করে। উল্লেখ্য, সেই দিনগুলোতে সরকার ঘোষিত কারফিউ জারি ছিলো বলে জানা যায়।

এলাকাবাসী নাম না প্রকাশের শর্তে জানায়, রাস্তায় মাটি সোলিং এরপর রাস্তার মাঝেমধ্যে কিছু কিছু স্থানে নামমাত্র বালু ভরাট দেয়া হয়েছে। এরপর ইটের সোলিং করেছে। এছাড়া সিমেন্ট ৩ এর ভাগে মশলা মিকচার করে ইচ্ছামতো ঢালাই কাজ সম্পন্ন করে। ঢালাইয়ের মধ্যে নিম্ন মানের ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। রাস্তার সাইডে নিম্ন মানের ইট ফাঁক ফাঁক করে ব্যবহার করা হয়েছে। এলাকার মানুষ প্রতিবাদ করেও কোনো সুফল পায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের দমদমা পশ্চিমপাড়ায় ২০২৩-২৪ অর্থবছরে ৫৪.৮ মিটার সিসিকরণ ঢালাই রাস্তা নির্মাণ বাবদ ৬.৬০ মেট্রিক টন চাল বরাদ্দ হয়। কাজের শিডিউল মোতাবেক রাস্তার দুই পাশে ইটের গাথনি, ২ ইঞ্চি বালু, ৩ ইঞ্চি সোলিং এবং ৪ ইঞ্চি ঢালাই করার কথা রয়েছে। আর সেই প্রকল্পের সভাপতি সেই ওয়ার্ডের মেম্বার সাইদুর রহমান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত