নাশকতার ২২টি মামলায় আসামির সংখ্যা ১৮৬ জন

প্রকাশ : ৩০ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

কোটাবিরোধী আন্দোলন দমনের লক্ষ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশ গত ২৪ ঘণ্টায় (গত রোববার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত) অভিযান পরিচালনা করে ২২ জন আসামিকে গ্রেপ্তার করেছে। সম্প্রতি নাশকতার ঘটনাসমূহে ২২টি মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার আসামির সংখ্যা ১৮৬ জন। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে রংপুরে সহিংসতার ঘটনায় ২২টি মামলা হয়েছে। এদের মধ্যে নগরীর ৬নং ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ রেজওয়ানুর রহমান এবং সারাই ইউপি ৭নং ওয়ার্ড যুবদলে সাংগঠনিক সম্পাদক, মো. আলমগীর হোসেনসহ মোট ২২ জন আসামিকে গ্রেপ্তার করেছে। এখন পর্যন্ত গ্রেপ্তারকৃত সর্বমোট আসামির সংখ্যা ১৮৬ জন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের এডিসি ক্রাইম ও মিডিয়া উৎপল রায় বলেন, কোটা আন্দোলনের সময় সহিংসতার সঙ্গে যারা জড়িত তাদের ভিডিও দেখে দেখে গ্রেফতার করা হচ্ছে। কোনো নিরপরাধ ব্যক্তি যাতে এর আওতায় না আসে এজন্য সাবধানতা অবলম্বন করা হচ্ছে। অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে আজ মঙ্গলবার রংপুর বিভাগের পঞ্চগড়, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা ও রংপুর জেলায় সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।