ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রী ভয়াবহ অবস্থা থেকে দেশকে রক্ষা করেছেন

নৌপরিবহন প্রতিমন্ত্রী
প্রধানমন্ত্রী ভয়াবহ অবস্থা থেকে দেশকে রক্ষা করেছেন

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কোটা আন্দোলনের মধ্যে বিএনপি-জামায়াত ঢুকে অরাজকতা তৈরি করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সাথে পরিস্থিতি মোকাবিলা করেছেন। ভয়াবহ অবস্থা থেকে দেশকে রক্ষা করেছেন। গতকাল মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ নৌপরিবহন শ্রমিক ফেডারেশনের ১২ দফা দাবি বাস্তবায়ন সংক্রান্ত বৈঠকে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আইনমন্ত্রীর নেতৃত্বে যখন সরকার ও কোটা আন্দোলনকারী ছাত্রদের সমঝোতা চলছে, স্বস্তির পরিবেশ তৈরি হচ্ছে, ঠিক সে সময় আন্দোলনকে ডাইভার্ট করা হলো। দেশে অরাজক পরিস্থিতি তৈরির চেষ্টা করেছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা হয়েছে। ভয়াবহ ঘটনা ঘটেছে। ছাত্র, অভিভাবক, পথচারী কেউ বাদ যায়নি। বিভৎস ঘটনা। মেরে উল্টো করে ঝুলিয়ে রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সাথে পরিস্থিতি মোকাবিলা করেছেন। ভয়াবহ অবস্থা থেকে দেশকে রক্ষা করেছেন। তিনি ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হলেন। বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে সবকিছু মোকাবিলা করলেন। তিনি ২০০৯ সাল থেকে এ পর্যন্ত সকল পরিস্থিতি ধৈর্য ও সাহসিকতার সাথে মোকাবিলা করেছেন। প্রতিমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শুধু নৌ-সেক্টর নয়, সব ক্ষেত্রে পরিবর্তন এসেছে। ১০ হাজার কিলোমিটার নৌপথে নাব্য ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করা হচ্ছে। নৌ-সেক্টরের সার্বিক উন্নয়নের জন্য সরকার কাজ করছে। আমাদের সক্ষমতা ও সম্পদ বাড়ছে। চট্টগ্রাম ও মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করা হচ্ছে। নতুন ‘পায়রা বন্দর’ নির্মাণ করা হয়েছে। মাতারবাড়ীতে গভীর সমুদ্রবন্দর নির্মাণ হচ্ছে। বাংলাদেশ আন্তর্জাতিক নৌ-সংস্থায় ‘সি’ ক্যাটাগরিতে নির্বাচিত হয়ে সম্মানিত হয়েছে। নতুন নতুন পর্যটকবাহী ক্রুজ জাহাজ আসছে। বিআইডব্লিউটিএ’র বিভিন্ন সেবার পেমেন্ট অনলাইনে নেয়া হচ্ছে, আরো নেয়ার ব্যবস্থা করা হবে। নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করবে। শ্রমিক নেতৃবৃন্দের বিভিন্ন দাবির বিষয়ে তিনি বলেন, আপনাদের দাবির বিষয়ে বিভিন্ন মহলে কথা বলব। প্রতিটি জিনিস শৃঙ্খলার মধ্যে নিয়ে আসব। আমাদের অনেক সীমাবদ্ধতা আছে। তারপরও নিয়মের মধ্যে আসতে হবে। সে মানসিকতা তৈরি করতে হবে। আমাদের সক্ষমতা হয়েছে, এখন মানবকাঠামো তৈরি করতে হবে।

তাহলে, দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা করতে পারব। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েল, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর এম মাকসুদ আলম, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা, বাংলাদেশ নৌপরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি এবিএম সফিউল আলম বুলু, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বেপারী ও সহ-সভাপতি মাহবুব হোসেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত