নারায়ণগঞ্জে বিক্ষোভ

পরীক্ষা কি থানায় হবে নাকি কোর্টে, শিক্ষামন্ত্রীকে প্রশ্ন শিক্ষার্থীর

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ কর্মসূচি করছে শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় অংশে এ বিক্ষোভ করা হয়। সরেজমিনে গিয়ে দেখা গেছে, আন্দোলনরত ১৮-২০ জন শিক্ষার্থী বিভিন্ন প্রতিবাদী লেখার প্লেকার্ড হাতে নিয়ে স্লোগান দেন। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা নারায়ণগঞ্জ পলি-টেকনিক্যাল ও নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থী। নিজেদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত রাখবেন বলে তারা ঘোষণা দেন।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থী নাজমুল বক্তব্য দিতে গিয়ে শিক্ষামন্ত্রীকে প্রশ্ন ছুড়ে বলেন, শিক্ষামন্ত্রী আমাদের জানতে ইচ্ছে হয়, এইচএসসির রুটিন তো প্রকাশ করলেন এখন পরীক্ষা কি থানায় হবে নাকি কোর্টে? আর যদি পরীক্ষা হলে হয় তাহলে যাদেরকে জেলে পাঠানো হলো তারা কি পরীক্ষা কোথায় দিবে? উর্মি নামের আরেক শিক্ষার্থী বলে, আমরা যৌক্তিক দাবির জন্যে মাঠে নেমেছি। আমাদের সহপাঠীদের রক্ত ঝরেছে আমরা তার বিচার চাই।

ঘটনাস্থলে থাকা সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেছেন, অল্প কয়েকজন শিক্ষার্থী শান্তিপ্রিয়ভাবে সড়কে অবস্থান করেছিল। পরবর্তী তারা কিছুক্ষণ সময়ের মধ্যে আবার ফিরে চলে গেছে। সবকিছু স্বাভাবিক রয়েছে।