স্বাভাবিক হতে শুরু করেছে মানুষের জীবন

প্রকাশ : ০৭ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

বৈষম্য বিরোধী আন্দোলনকারী এক দফার মুখে শেখ হাসিনার পতনের পর স্বাভাবিক হতে শুরু করেছে রংপুর নগরীর মানুষের জীবন। সকালে সড়কে অফিসগামী মানুষের চলাচল। তবে গণপরিবহন ছিল অন্যান্য দিনের তুলনায় কম। দূর-পাল্লার যানবাহন একে বারই নেই বললেই চলে। ফলে ভোগান্তি সঙ্গে নিয়েই গন্তব্যে ছুটতে হয়েছে কর্মজিবীদের। গণপরিবহন কম থাকায় অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে যাতায়াত করতে হচ্ছে সবাইকে।

গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর গুরুত্বপূর্ণ স্থান ঘুরে দেখা যায় এমন চিত্র।

এদিকে নগরীর বিভিন্ন এলাকায় ঘুড়ে দেখা যায় সবাই ব্যবসা বাণিজ্য খুলে বসেছেন খুলেছেন দোকানপাট। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর সরকারি-বেসরকারি অফিস আদালত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা এলেও ঢিলেঢালা ভাবে চলছে সব স্থানে আর স্কুল কলেজে শিক্ষার্থীদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

সরেজমিনে দেখা যায়, নগরীর মর্ডানমোড়, লালবাগ, শাপলা, প্রেসক্লাব চত্বর, টার্মিনাল, মেডিকেল মোড়, চকবাজার ও জাহাজ কোম্পানিতে সাধারণ মানুষের উপস্থিতি দেখা গেছে অনেক। এসব এলাকায় অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে। এদিকে, অফিস আদালত খুললেও উপস্থিতি কম দেখা গেছে। এছাড়া, স্কুল কলেজেও ছিল না শিক্ষার্থীদের উল্লেখযোগ্য উপস্থিতি।

এদিকে রংপুরের বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা বিকেল ৩টায় নগরীর প্রেসক্লাব চত্বরে দুটি করে বৃক্ষের চাড়া নিয়ে উপস্থিত হয়। সে সময় তারা আনন্দ মিছিল বের করে নগরীর বিভিন্ন স্থানে বৃক্ষের চাড়া রোপন করেন।