চসিকের ডাস্টবিনে জমে গেছে ১০ হাজার টনের বর্জ্য

প্রকাশ : ১০ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের মেট্রোপলিটন এলাকায় ডাস্টবিনে ময়লার স্তূপ জমে গেছে। জানা যায়, কয়েকদিন পুরোদমে কাজ করতে না পারায় নগরী প্রায় ১০ হাজার টন ময়লা-আবর্জনা (বর্জ্য) জমে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম। গত বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কার্যক্রম মাঠ পর্যায়ে তদারককালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হাশেম সঙ্গে ছিলেন। শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম জানান, গত কয়েকদিন আমরা পুরোদমে কাজ করতে পারিনি ফলে নগরে প্রায় ১০ হাজার টন ময়লা-আবর্জনা জমে গেছে। আমাদের মূল চ্যালেঞ্জ হচ্ছে আমাদের প্রতিটি ওয়ার্ড কার্যালয়ই কোনো না কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের পরিচ্ছন্ন কার্যক্রমে ব্যবহৃত যন্ত্রপাতি ওয়ার্ড কার্যালয়ে থাকে। এসব যন্ত্রপাতির প্রায় অর্ধেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে, আমাদের লোকবল অক্ষত আছে।

আমরা আমাদের কাছে থাকা সচল যন্ত্রপাতি দিয়ে কাজ করছি। আশা করছি কয়েকদিনের মধ্যেই নগর পরিচ্ছন্ন করতে পারব। চসিক যে সব নাগরিক সেবা দেয় সেগুলোকে পুরোদমে সচল করতে আমরা মাঠ পর্যায়ে তদারকি করছি। তিনি জানান, এরই মধ্যে চসিকের বিভাগীয় প্রধানদের নিয়ে সভা করে চসিকের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও দায়িত্ব পালন নিশ্চিত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি তাদের কার্যক্রমকে আরো বেগবান করতে পদক্ষেপ নেয়া হচ্ছে।