ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুমিল্লায় মন্দির-বাড়িঘরে ছাত্রদল নেতাকর্মীদের পাহারা

কুমিল্লায় মন্দির-বাড়িঘরে ছাত্রদল নেতাকর্মীদের পাহারা

কুমিল্লা নগরীর বিভিন্ন মন্দিরের সামনে রাতভর লাঠি হাতে জড়ো হয়ে আছে ছাত্রদলের নেতাকর্মীরা। অচেনা কাউকে দেখলেই চলে জিজ্ঞাসাবাদ। পরিচয় দিলেই চলে যেতে পারছেন যে কেউ।

পাশেই নির্বিঘ্নে ঘুমাচ্ছে হিন্দুপাড়া। সংখ্যালঘুদের নিরাপত্তা এবং তাদের উপাসনালয়গুলো এভাবেই পাহারা দিতে দেখা যায় কুমিল্লার বিভিন্ন মন্দিরে। জানা গেছে, ৫ আগস্টের পর থেকে প্রতি রাতে বিএনপি-যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পালাক্রমে পাহারা দিচ্ছেন। গত শুক্রবার গভীর রাতে কুমিল্লা নগরীর কয়েকটি এলাকায় এমন চিত্রের দেখা মেলে। চলমান সংকটে নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা ব্যবস্থা ফেরার আগ পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন কুমিল্লা মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা। কুমিল্লা মহানগর ছাত্রদলের সভাপতি ফখরুল ইসলাম মিঠু ও অন্যান্য ইউনিটের নেতাকর্মীরা নগরীর শতাধিক মন্দির ও সংখ্যালঘুদের বাড়িঘর এবং তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তায় পাহারা দিচ্ছেন। কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া, রানীর বাজার, তালপুকুর পাড়, কান্দিরপাড়, রামঘাটলা, রাজগঞ্জ, দিগাম্বরীতলা, চকবাজারসহ নগরীর বেশিরভাগ মন্দির ও হিন্দু পাড়াসহ বিভিন্ন এলাকায় রাতভর পাহারা দিচ্ছেন তারা।

এতে সংখ্যালঘুদের মাঝে স্বস্থি বিরাজ করছে। নগরীর ঠাকুরপাড়ার বাসিন্দা অশোক কুমার দাস ও কয়েকজন বলেন, কুমিল্লার কোথাও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা হয়নি, এটা স্বস্তির বিষয়। অনেকেই মন্দির ও আমাদের বাড়িঘর পাহারা দিচ্ছেন। আমরা এখন অনেকটা শান্তিতে আছি। আমরা চাই সম্প্রীতির বন্ধন। মহানগর ছাত্রদলের সভাপতি ফখরুল ইসলাম মিঠু বলেন, নগরীর শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে কাজ করছে মহানগর ছাত্রদল। বিশেষ করে আমরা সংখ্যালঘুদের উপাসনালয় এবং তাদের বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠান পাহারা দিচ্ছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত