চাঁদাবাজদের মারধরে ব্যবসায়ীর মৃত্যুর প্রতিবাদে মিছিল

প্রকাশ : ১২ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের নয়ামাটি এলাকায় চাঁদা দাবিতে ধারালো অস্ত্র ও মারধরে হৃদরোগ আক্রান্ত হয়ে হোসিয়ারি ব্যবসায়ী টিংকু রঞ্জন সাহা মৃত্যুবরণ করেছে। এর প্রতিবাদে গতকাল রোববার ১১ আগস্ট বেলা ১২টায় শহরের নয়ামাটি এলাকা থেকে হত্যার বিচার দাবিতে মিছিল বের করে কর্মবিরতি পালন করেছে ব্যবসায়ীরা। নয়ামাটির ব্যবসায়ী প্রণব রায় জানান, গত ৭ জুলাই বুধবার সন্ধ্যা ৬টায় নয়ামাটির আজাদ বিল্ডিংয়ের ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে টিংকু রঞ্জনকে ফোন করে নিচে আনেন চাঁদাবাজ শাহ আলম ও সোর্স রনির নেতৃত্বে ২৫-৩০ জন। তারা টিংকুর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং মারধর করা শুরু করে। এ সময় তাদের হাতে ধারালো অস্ত্র নিয়ে জবাই করার চেষ্টা করলে তার চিৎকারে স্টাফরা এগিয়ে আসেন। এ সময় দরকষাকষিতে ১ লাখ টাকা চাঁদা দেয়ার আশ্বাস দেয় টিংকু। বুধবারে ৫০ হাজার ও বৃহস্পতিবার ৫০ হাজার দেয়ার হুঁশিয়ার দেন চাঁদাবাজ শাহআলম।

তিনি আরো জানান, ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে হেঁটে নয়ামাটির দিকে যাওয়া কালে তিনি ষ্ট্রোক করেন। এ সময় উপস্থিত ব্যবসায়ীরা অসুস্থ টিংকুকে নিয়ে স্কয়ার হাসপাতালে রওনা দেয়াকালে শাহ আলম ও রনি বার বার ফোন করে টাকা দাবি করেন। অসুস্থ টিংকু চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার ভোর ৬টায় মারা যান। তার মৃত্যুতে নয়ামাটি ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

ব্যবসায়ী টিংকু রঞ্জন সাহা মৃত্যুর বিচারের দাবিতে নয়ামাটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে মিছিল বের করে ব্যবসায়ীরা। এ সময় নাসিক ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস ও বাংলাদেশ হোসিয়ারি এসোসিয়েশনের সাবেক সভাপতি বদিউজ্জামান বদু ঘটনাস্থল দিয়ে ব্যবসায়ী শান্ত করেন। টিংকু পরিবারের সাথে যোগাযোগ করে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, নয়ামাটি এক ব্যবসায়ীর মৃত্যু সংবাদ শুনেছি, কিন্তু থানায় কেউ অভিযোগ নিয়ে আসেনি।