ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এলিভেটেড এক্সপ্রেসওয়ের মহাখালী র‌্যাম্প খুলেছে

এলিভেটেড এক্সপ্রেসওয়ের মহাখালী র‌্যাম্প খুলেছে

এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর গতকাল দুপুর ১২টা থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মহাখালী র‍্যাম্প যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছেন ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেডের অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স বিভাগের ব্যবস্থাপক ক্যাপ্টেন (অবসরপ্রাপ্ত) হাসিব হাসান খান।

হাসিব হাসান জানান, আপাতত পুড়ে যাওয়া পাঁচটি টোলবুথের একটি থেকে ম্যানুয়ালি টোল আদায় করা হবে। সাধারণত এই র‍্যাম্পটি দিয়ে খুব অল্পসংখ্যক যানবাহন ওঠে। তাই একটি টোলবুথ চালু থাকলেও খুব বেশি অসুবিধা হওয়ার কথা না। তবে এফডিসির এক্সিট র‌্যাম্পটি ঠিক কবে নাগাদ খুলবে তা নিশ্চিত করতে পারেননি তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সহিংসতার ভেতর গত ১৮ জুলাই ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বনানী টোল বুথে এবং পরদিন মহাখালী টোল বুথ আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।

আগুনে ক্ষতিগ্রস্ত হয় এফডিসি সংলগ্ন এক্সিট র‌্যাম্পের একটি পিলার। কর্তৃপক্ষ গত ১১ আগস্ট থেকে তিনটি র‍্যাম্প ছাড়াই এক্সপ্রেসওয়েটি যান চলাচলের জন্য খুলে দেয়। বনানী র‍্যাম্প চালু হয় ১৫ আগস্ট। সেখানেও ম্যানুয়ালি টোল আদায় চলছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত