বাফওয়া কর্তৃক বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশ : ২৫ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

‘সেবা, সংস্কৃতি ও সৌহার্দ্য’-এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিষ্ঠিত বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যান সমিতি (বাফওয়া) দেশের সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে অসহায় মানুষের কল্যাণে সেবার হাত বাড়িয়েছে। বন্যা দুর্গত মানুুষের দুর্দশা লাঘবে বাফওয়ার সভানেত্রী সালেহা খান গত শুক্রবার তেজগাঁও পুরাতন বিমান বন্দরে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। বাফওয়ার সভানেত্রী বিভিন্ন প্রকার শুকনা খাদ্য-দ্রব্য, ঔষধ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যা দুর্গতদের সহায়তার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর নির্ধারিত টিমের কাছে হস্তান্তর করেন।

উক্ত ত্রাণ সামগ্রী বন্যা দুর্গতদের সহায়তায় গমনকারী বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টারের মাধ্যমে এয়ার ড্রপ প্রক্রিয়ায় বন্যা কবলিত অঞ্চলে দুর্গত মানুষের মাঝে বিতরণ করা হবে। বাফওয়া কর্তৃক উক্ত ত্রাণ বিতরণ কর্মসূচি বিমান বাহিনীর ত্রাণ কার্যক্রমের পাশাপাশি অব্যাহত থাকবে।

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যান সমিতির পক্ষ থেকে বন্যা কবলিত জেলা ফেনী, নোয়াখালী, কুমিল্লা, আখাউড়াসহ দেশের অন্যান্য বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে।

বাফওয়া কর্তৃক বন্যা দুর্গত এলাকার জন্য পরবর্তীতে কয়েকটি ধাপে ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে। বাফওয়া কর্তৃক বন্যা দুর্গত এলাকার জন্য পরবর্তীতে কয়েকটি ধাপে ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে।

ত্রাণ বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে বাফওয়ার সভানেত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত’ অসহায় মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সমাজের সব স্তরের মানুষকে বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান। ত্রাণ বিতরণ/হস্তান্তর অনুষ্ঠানে বাফওয়া কেন্দ্রীয় কমিটির সহ-সভানেত্রীরা ও বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাফওয়ার সভানেত্রী দেশের বন্যা ও দুর্যোগ লাঘবে মহান আল্লাহর সাহায্য কামনা করেন।