ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাসিনা ও কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা

হাসিনা ও কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা

হত্যার অভিযোগ এনে নরসিংদীতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে আসামি এবং অজ্ঞাত আরো ৩ থেকে সাড়ে তিনশত লোককে আসামি করে আরো একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ রোববার গতকাল দুপুরে নরসিংদী জজকোর্ট-এর মাধবদীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হক এজাহার হিসেবে মামলাটি গ্রহণ করার জন্য মাধবাদী থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলাটি দায়ের করেন ময়মনসিংহের নান্দাইল থানার রাজাবাড়িয়া গ্রামের মামুদ আলীর ছেলে মো: আঙ্গুর মিয়া। মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২১ জুলাই দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে জামান (১৭) নরসিংদীর মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সামনে আন্দোলনরত অবস্থায় ছিল। তৎকালীন সরকারের দমন পীড়ন ও ফ্যাসিবাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে আন্দোলনরত ছাত্র-জনতা।

এ সময় আওয়ামী লীগের অজ্ঞাতনামা ৩০০-৩৫০ জন সন্ত্রাসী আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের নির্দেশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ লাঠিসোঠা ও আগ্নেয়াস্ত্র নিয়া ছাত্র-জনতার ওপর হামলা ও এলোপাথাড়িভাবে গুলিবর্ষণ শুরু করে। অজ্ঞাতনামা আওয়ামী সন্ত্রাসীদের ছোড়া একাধিক গুলিতে জামান (১৭) এর পেটসহ শরীরের বিভিন্ন স্থানে বিদ্ধ হয়। এ সময় আন্দোলনরত কয়েকজন তাকে উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতালে নেয়া ভর্তি করে। পরবর্তীতে জামানের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৫ জুলাই সকালে জামান মৃত্যুবরণ করে।

নিহত জামান ময়মনসিংহ জেলার নান্দাইল থানার দেউলডাংরা গ্রামের শহিদুল ইসলামের ছেলে এবং সে মাধবদীর ভগিরথপুর এলাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে শ্রমিকের কাজ করত। এবং নিহত জামান মামলার বাদীর শ্যালক বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত