ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আশ্বাস উপেক্ষা করে আন্দোলনে আনসাররা

সড়কে ভোগান্তির সৃষ্টি
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আশ্বাস উপেক্ষা করে আন্দোলনে আনসাররা

যৌক্তিক দাবি পূরণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আশ্বাস সত্ত্বেও আন্দোলনে অনড় রয়েছেন আনসার সদস্যরা। এবার তারা প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন। সেখানে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। গতকাল রোববার বিকেল সাড়ে চারটা থেকে সচিবালয়ের রাস্তায় অবস্থান নেন তারা। এর আগে দুপুরে তারা শাহবাগে অবস্থান নিয়েছিলেন। সেখান থেকে তারা সচিবালয়ে আসেন। সচিবালয়ের সামনে আনসার সদস্যদের অবস্থানের কারণে আশপাশের বিভিন্ন সড়কে ভোগান্তির সৃষ্টি হয়েছে। অনেকে অফিস শেষে বাসায় ফিরতে গিয়ে আনসারদের অবরোধের মুখে পড়েন।

এর আগে শাহবাগ অবরোধকালে আনসাররা বন্যার ত্রাণের গাড়ি আটকে দেন বলে অভিযোগ ওঠে। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে তাদের সমালোচনায় মুখর হন। তারা বলেন, দাবি আদায়ের আরও সময় পাওয়া যাবে। এই মুহূর্তে যখন বন্যায় দেশের একটি বড় অংশ বিপর্যস্ত তখন এই আন্দোলন কোনোভাবেই সমীচীন নয়। চাকরি জাতীয়করণের দাবিতে গত কয়েক দিন ধরে ঢাকার রাজপথে আন্দোলন করছেন আনসার সদস্যরা। আকস্মিক বন্যায় মানুষ যখন দিশেহারা তখনও তারা রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছেন। এতে একদিকে বাড়ছে ভোগান্তি, অন্যদিকে সমালোচনাও হচ্ছে। এমন পরিস্থিতিতে সাধারণ আনসারদের পক্ষ থেকে দেওয়া দাবি-দাওয়া সরকার মনোযোগ ও সহানুভূতির সঙ্গে পর্যালোচনা করছে জানিয়ে অবিলম্বে তাদের কাজে ফেরার নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। তবে তা সত্ত্বেও আনসাররা তাদের আন্দোলন অব্যাহত রেখেছেন।

গত শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আনসার ভিডিপি একটি সুশৃঙ্খল বাহিনী। ঐতিহ্যবাহী এ সুশৃঙ্খল বাহিনীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন কোনো কাজ কারো করা উচিত হবে না। এ পরিপ্রেক্ষিতে সকল সাধারণ আনসার সদস্যকে স্ব স্ব কর্মস্থলে ফিরে গিয়ে কাজে যোগদানের জন্য আহ্বান জানানো হচ্ছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, আমাদের গোচরীভূত হয়েছে যে, মুষ্টিমেয় কজন উস্কানিদাতা এই সুশৃঙ্খল বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। সরকার প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে দ্বিধা করবে না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত