ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সেনানিবাসে রক্ষিত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর

সেনানিবাসে রক্ষিত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর

সাভার সেনানিবাস ৯ম পদাতিক ডিভিশন এর কাছে রক্ষিত ১০৮টি অস্ত্র, ৯৫৩৭ রাউন্ড বিভিন্ন অস্ত্রের গোলাবারুদ যাত্রাবাড়ী থানার পুলিশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল রোববার দুপুরে সাভার সেনানিবাসে এসব অস্ত্র হস্তান্তর করা হয়।

অধ্যবধি ৯ম পদাতিক ডিভিশন কর্তৃক সাভার সেনানিবাস হতে পুলিশের ব্যবহৃত একটি আর্মাড কার, ৬টি পিকআপ, ১টি অ্যাম্বুলেন্স, ২টি মাহিন্দ্রসহ সর্বমোট ১০টি যানবাহন, ৬৬০টি বিভিন্ন ধরনের অস্ত্র, ৩৭২৫৪টি বিভিন্ন অস্ত্রের অ্যামোনিশন, রায়োট কন্ট্রোল সরঞ্জামাধি, বিপি হেলমেটসহ বিপুল পরিমাণ অন্যান্য দ্রব্যাদি সাভার মডেল থানা, আশুলিয়া থানা, ধামরাই থানা, যাত্রাবাড়ী থানা এবং সাভার হাইওয়ে থানায় হস্তান্তর করা হয়। অস্ত্র হস্তান্তরের সময় সদর দপ্তর ৯ম পদাতিক ডিভিশনের পক্ষে মেজর মো: নাজমুস সাদাত, মেজর মেহরাব এবং জেলা প্রশাসকের পক্ষে সাভার উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো: সাজ্জাদ হোসেন উপস্থিতিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: মনিরুজ্জামানের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ২০২৪ তারিখে সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হলে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সকল অস্ত্র ও গোলাবারুদ সেনা হেফাজতে নেয়া হয়েছিল। এছাড়াও লুটকৃত অস্ত্র গোলাবারুদ বিভিন্ন সময়ে উদ্ধার করে এই ডিভিশনের বিভিন্ন ক্যাম্পে জমা করা হয়েছিল। এছাড়াও বেশকিছু সংখ্যক পুলিশ সদস্য জীবন রক্ষার্থে গত ৫ আগস্ট ২০২৪ তারিখে নিজ নিজ অস্ত্রসহ সাভার সেনানিবাসে আশ্রয় গ্রহণ করে। তাদের অস্ত্রগুলোও হস্তান্তর করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত