ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিপ্লবকে বিতর্কিত করতে অপচেষ্টা চালানো হচ্ছে

বিপ্লবকে বিতর্কিত করতে অপচেষ্টা চালানো হচ্ছে

রংপুরের বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সমন্বয়ক ইমরান আহমেদ বলেছেন ছাত্র-জনতার রক্তস্নাত গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট অর্জিত বিপ্লবকে বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে একটি কুচক্রী মহল। যখন দেশের স্থিতিশীল পরিবেশ ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকারের সঙ্গে সার্বিকভাবে সহযোগিতা করে চলছে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন, ঠিক তখনই ওই মহলটি ব্যক্তি আক্রোশ মেটাতে মামলা বাণিজ্য, শিক্ষাঙ্গনের অস্থিতিশীল পরিবেশ গড়ে তোলাসহ নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। তাদের কঠোর হস্তে দমন করাসহ যেকোনো অন্যায়-অনিয়ম ও আইনবহির্ভূত অপরাধ প্রতিরোধে বৈষম্যবিরোধী ছাত্ররা সর্বদা জাগ্রত আছে বলে জানান গত রোববার রাত ৯টার দিকে রংপুর নগরীর সুমি কমিউনিটি হলরুমে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের ব্যানারে সংবাদ সম্মেলন করে এমন হুঁশিয়ারি দেন তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতে ছাত্র-জনতার আন্দোলনে পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার করায় সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ছাত্র-আন্দোলনের সমন্বয়করা।

এ সময় সমন্বয়করা অভিযোগ করে বলেন, ছাত্র-আন্দোলনে প্রকৃত হত্যাকারীদের আড়াল করে অনেক নিরপরাধ, অসহায় এবং অজ্ঞাত মানুষদের মামলায় জড়িযে দেওয়া হচ্ছে। এটি আইনের সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। আমরা মনে করি অর্জিত বিপ্লবকে বিতর্কিত করার অপচেষ্টা চলছে।

বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের নাম ভাঙিয়ে একটি মহল সাম্প্রদায়িক হামলা, দখল, লুটপাটের মতো ঘটনা ঘটিয়েছে, যার সাথে ছাত্র-আন্দোলনের কোনো সম্পর্ক নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে সৃষ্ট পদত্যাগের প্রক্রিয়া নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের নেতারা বলেন, কাউকে অপমান বা হেয় করার সাথে আমাদের কোনো সম্পৃক্ততা নেই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত