ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী থেকে নারায়ণগঞ্জের মদনপুর পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। গতকাল বুধবার সকাল থেকে অন্তত ১৫ কিলোমিটারজুড়ে এ যানজট রয়েছে। বিষয়টি নিশ্চিত করে সকাল সোয়া ১০টার দিকে কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক জানান, হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছেন।

এই থানার ডিউটি অফিসার এএসআই সোহেল রানা বলেন, ভোর থেকে বিভিন্ন ট্রাক ও পিকআপযোগে বন্যাদুর্গত এলাকায় ত্রাণসামগ্রী নিয়ে যাচ্ছেন অনেকে। তাদের গাড়িগুলো আগে নেয়ার জন্য অন্য যানবাহনগুলোকে সাইড করে রাখেন ত্রাণসামগ্রী নিয়ে যাওয়া লোকজন। তিনি বলেন, এ কারণে সড়কে একটা বিশৃঙ্খলা দেখা দেয়, তৈরি হয় দীর্ঘ যানজট। আমাদের টিম যানজট নিরসনে কাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানান, যানজটের কারণে বাসচালক থেকে শুরু করে যাত্রীদের গন্তব্যস্থলে যেতে ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অবস্থান করতে হচ্ছে। এর ফলে ৫ মিনিটের পথ ঘণ্টাতেও অতিক্রম করা সম্ভব হচ্ছে না। সামিন রহমান নামের এক যাত্রী বলেন, গতকাল বুধবার সকালে মদনপুর যাওয়ার জন্য শিমরাইল মোড় থেকে বাসে উঠেছিলাম।

কিন্তু মহাসড়কে তীব্র যানজটের কারণে বাস থেকে নেমে বাসায় চলে যাচ্ছি। কবির হোসেন নামে আরেক বাসযাত্রী বলেন, তীব্র যানজটের কারণে সকাল থেকেই বাসে বসে আছি। কয়েক ঘণ্টা হয়ে গেছে বাস এগুচ্ছে না। আজকে গন্তব্যে পৌঁছাতে পারব কি না বুঝতে পারছি না।

রবিউল ইসলাম নামে এক বাসচালক বলেন, আমার প্রায় এক ঘণ্টা সময় লেগেছে সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত আসতে।

পথে তীব্র জ্যামের কারণে শিমরাইল মোড়ে এসে বাস থেমে গেছে। শুনেছি, যানজট নাকি লাঙ্গলবন্দ পর্যন্ত আছে। কিন্তু যানজটের কারণটা কেউ বলতে পারছেন না। দেশের গুরুত্বপূর্ণ এই মহাসড়কটিতে দীর্ঘ যানজটের প্রভাব পড়েছে আশেপাশের সড়কেও। কাঁচপুর থেকে ঢাকা-সিলেট মহাসড়কেও দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত