ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজার ও সিলেট বিমানবন্দর পরিদর্শন বেবিচক চেয়ারম্যানের

কক্সবাজার ও সিলেট বিমানবন্দর পরিদর্শন বেবিচক চেয়ারম্যানের

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর এবং সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)-এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো: মঞ্জুর কবীর ভূঁইয়া, বিইউপি, এনডিসি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি। তিনি ৩০ আগস্ট কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর এবং ৩১ আগস্ট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন।

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনকালে বেবিচক চেয়ারম্যান চলমান প্রকল্পসমূহ যেমন টার্মিনাল বিল্ডিং, সমুদ্রগর্ভে রানওয়ে এক্সটেনশন প্রজেক্ট, সম্প্রসারিত এয়ারক্রাফ্ট পার্কিং এপ্রোনসহ অন্যান্য প্রকল্পগুলো পরিদর্শন করেন। তিনি বলেন, ‘টার্মিনাল বিল্ডিং-এর কাজ এরই মধ্যে ৯৩ শতাংশ শেষ হয়েছে এবং বাকি কাজও দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে।’ এরই মধ্যে রানওয়ে সম্প্রসারণের কাজ ৮৩ শতাংশ শেষ হয়েছে উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান বলেন, ‘বর্তমানে ৯ হাজার ফিট রানওয়ে প্রস্তুত আছে। আরো ১ হাজার ৭০০ ফিট রানওয়ে করা হয়েছে। সর্বমোট ১০ হাজার ৭০০ ফিট রানওয়ে হয়েছে।’ এছাড়া এই রানওয়েকে আন্তর্জাতিকভাবে ঘোষণা দিতে যে সব জটিলতা এখনো বিদ্যমান, দ্রুততম সময়ের মধ্যে সে সকল জটিলতা কাটিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাব বলে আশাবাদ ব্যক্ত করেন বেবিচক চেয়ারম্যান।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনকালে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া চলমান প্রকল্পগুলো যেমন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এক্সপানশন ফেজ-১, ফেরিফেরাল সিকিউরিটি বাউন্ডারি ওয়াল, PALS রোড এরিয়াসহ বিমানবন্দরের অন্যান্য স্থানগুলো পরিদর্শন করেন। এসময় তিনি উন্নতমানের যাত্রীসেবা প্রদান এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উপর গুরুত্বারোপ করেন। পরিদর্শন শেষে বেবিচক চেয়ারম্যান ওই বিমানবন্দরে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন। পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেবিচক-এর সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট বিমানবন্দরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত