প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিল

স্থানীয় সরকার উপদেষ্টা দিল সাড়ে তিন কোটি টাকা

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এএফ হাসান আরিফ দেশের চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রায় সাড়ে তিন কোটি টাকা অনুদান দিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার উপদেষ্টা তিন কোটি পঁয়তাল্লিশ লাখ চল্লিশ হাজার চারশত পঁচিশ টাকা অংকের চেক প্রধান উপদেষ্টার নিকট হস্তান্তর করেন। গত ২৫ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন সব দপ্তর এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

সে ধারাবাহিকতায় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরসহ সব দপ্তর, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা, ইউনিয়ন পরিষদে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ দুই কোটি বিশ লাখ আট হাজার তিনশত আটনব্বই টাকা এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন সব প্রতিষ্ঠানের কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর একদিনের সমপরিমাণ অর্থ পঁচাশি লাখ বত্রিশ হাজার সাতাশ টাকাসহ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে সর্বসাকুল্যে মোট তিন কোটি পাঁচ লাখ চারশত পঁচিশ টাকা প্রদান করা হয়েছে।

দেশের বিভিন্ন জেলায় ক্ষতিগ্রস্ত আর্থিক সহায়তা প্রদানের জন্য সিপি বাংলাদেশ কোম্পানি লিমিটেড প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে চল্লিশ লাখ টাকা অনুদান দেয়। গত ০১ সেপ্টেম্বর সিপি বাংলাদেশের কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান সুচাত সুন্তিপাদার নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্থানীয় সরকার উপদেষ্টা এএফ হাসান আরিফের কাছে চল্লিশ লাখ টাকার একটি চেক হস্তান্তর করেছেন।