ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গোলযোগের আশঙ্কায় ফ্যাক্টরি ছুটি ঘোষণা

শ্রমিকদের রাস্তায় অবস্থান
গোলযোগের আশঙ্কায় ফ্যাক্টরি ছুটি ঘোষণা

ঢাকার আশুলিয়ায় গোলযোগের আশঙ্কায় পলাশবাড়ি এলাকার পার্ল গার্মেন্টস লিমিটেড নামের কারখানাটি ছুটি ঘোষণা করা হলে কারখানার শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেয়। ফলে ঢাকা-চন্দ্রা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গতকাল বৃহস্পতিবার গোলযোগের আশঙ্কায় আশুলিয়ার পলাশবাড়ি এলাকার পার্ল গার্মেন্টস লিঃ ফ্যাক্টরি ছুটি ঘোষণা করা হয়। সকাল ৮টায় শ্রমিকরা ফ্যাক্টরির গেটে ছুটির নোটিশ দেখতে পেয়ে ফ্যাক্টরি গেটের সামনে অবস্থান করতে থাকে। পরে সকাল সাড়ে ১১টায় আনুমানিক চার-পাঁচশত শ্রমিক রাস্তায় অবস্থান নিলে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গতকাল তাদের পার্ল গার্মেন্টস ফ্যাক্টরি ম্যানেজমেন্টের ১০ জন কর্মকর্তার অপসারণের দাবিসহ বিভিন্ন দাবিতে তারা সড়ক অবরোধ করলে আজ (বৃহস্পতিবার) বিষয়টি মীমাংসা করা হবে মর্মে তাদের আশ্বাস দেয়া হয়। কিন্তু গোলযোগের আশঙ্কায় শ্রমিকদের দাবি পূরণের বদলে ফ্যাক্টরি কর্তৃপক্ষ আজকের জন্য ফ্যাক্টরি ছুটি ঘোষণা করে। এজন্য তারা ক্ষুব্ধ হয়ে রাস্তায় অবস্থান গ্রহণ করেছেন। ঘটনাস্থলে সেনাবাহিনী, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও শিল্প পুলিশের উপস্থিতি রয়েছে।

এছাড়া, সেনাবাহিনীর পক্ষ থেকে ফ্যাক্টরি ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা চলছে বলে জানা গেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়ক বন্ধ ছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত