ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে ৩০ কারখানায় সাধারণ ছুটি

সাভারে ৩০ কারখানায় সাধারণ ছুটি

ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় গত কয়েকদিন বিভিন্ন কারখানায় হাজিরা বোনাস বৃদ্ধি, শ্রমিক ছাঁটাই বন্ধ, টিফিন বিল বৃদ্ধিসহ নানা দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা। চলমান এই আন্দোলনে তৈরি হওয়া অস্থিতিশীল পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন কারখানার মালিকসহ এই খাত সংশ্লিষ্টরা। তবে গতকাল শনিবার থেকে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে।

গতকাল রোববার সকাল থেকে নির্ধারিত সময়ে কারখানায় উপস্থিত হন শ্রমিকরা। অধিকাংশ কারখানায় কাজ করছেন তারা। তবে কয়েকটি কারখানায় শ্রমিকরা দাবি আদায়ের লক্ষে কাজ না করে বসে থাকায় সেগুলো সাধারণ ছুটি দেয়া হয়। আশুলিয়ার শিল্পাঞ্চল পুলিশ-১ জানায়, আজ সকালে শান্তিপূর্ণভাবে নির্ধারিত সময়ে বিভিন্ন কারখানায় উপস্থিত হন শ্রমিকরা। তবে আল মুসলিম, মন্ডল ও নিউএইজ গ্রপের কারখানায় শ্রমিকরা কাজ না করে বসে থাকায় কারখানাগুলো ছুটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। এছাড়া আশপাশের কারখানায় ছুটি ঘোষণার খবর ছড়িয়ে পরায় বেলা ১২টা পর্যন্ত সবমিলিয়ে অন্তত ৩০ টি কারখানা ছুটি ঘোষণা করেছেন কারখানা কর্তৃপক্ষ।

এদিকে গত কয়েকদিনে যেসকল এলাকায় শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটছে সেসকল এলাকায় আজও নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত