ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান সড়কে বাস চলাচল শুরু

চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান সড়কে বাস চলাচল শুরু

চাঁদাবাজিকে কেন্দ্র করে চালককে মারধরের প্রতিবাদে চট্টগ্রাম থেকে বান্দরবান ও কক্সবাজার সড়কে বাস চলাচল প্রায় ৮ ঘণ্টা বন্ধ ছিল। গতকাল রোববার দুপুর ২টার দিকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর বাস চলাচল শুরু হয়। এর আগে সকাল ৬টায় বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েন হাজারো যাত্রী। নজরুল ইসলাম নামে এক পরিবহন শ্রমিক বলেন, ‘চাঁদা না পেয়ে শনিবার রাতে ঈগল পরিবহনের চালক আলী আজগরকে অন্যায়ভাবে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দোহাজারী কসাইপাড়া এলাকায় মারধর করে আহত করা হয়েছে।

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে শাস্তির দাবিতে যান চলাচল বন্ধ করে আমরা প্রতিবাদ করেছি। দুপুর ২টার দিকে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এখন স্বাভাবিকভাবে বাস চলাচল করছে।’ এর আগে বেলা ১১টায় শাহ আমানত সেতু এলাকায় গিয়ে দেখা যায়, বান্দরবান ও কক্সবাজার সড়কে চলাচল করা কয়েকশ’ বাস সড়কের পাশে।

চালক, চালকের সহকারীরা সড়কে বিক্ষোভ করছেন। বাসচালক মো. আলী আজগর বলেন, আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছার নির্দেশে আমাকে মারধর করা হয়েছে। শনিবার রাতে আমিরাবাদে সড়ক দিয়ে হেঁটে শ্বশুরবাড়ি যাচ্ছিলাম। পথে একটি বাসে ওঠি। ওখানে ছয়জন ছিল।

তারা বাসের দরজা লাগিয়ে দেন। আমাকে জোর করে দোহাজারী নিয়ে যাওয়া হয়। সেখানে আরও ছয়জন মিলে মারধর করেন। মূলত পরিবহন খাতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আমাকে মারধর করা হয়েছে। আরাকান সড়ক পরিবহনের মোহাম্মদ মুছাসহ পুরো কমিটি পরিবহন খাতে চাঁদাবাজি করছে। চাঁদা না পেলেই শ্রমিকদের মারধর করছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত