ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাবি অধ্যাপক আব্দুর রশিদের অব্যাহতির দাবিতে মানববন্ধন

ঢাবি অধ্যাপক আব্দুর রশিদের অব্যাহতির দাবিতে মানববন্ধন

নৈতিক ও চারিত্রিক স্থলন, একাডেমিক চৌর্যবৃত্তি, নিপীড়ন, দুর্নীতি ও অনিয়মসহ নানা অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশিদের স্থায়ী অব্যাহতির (চাকরিচ্যুতি) দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল রোববার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে ক্যাম্পাসজুড়ে একটি বিক্ষোভ মিছিল করেন তারা। পরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নিয়াজ আহমেদ খানের নিকট ‘প্রফেসর ড. মোহাম্মদ আব্দুর রশিদের নৈতিক ও চারিত্রিক স্থলন, একাডেমিক চৌর্যবৃত্তি, নিপীড়ন, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ’ শিরোনামে একটি স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। মশিক্ষার্থীদের দাবিগুলো হলো- উপস্থাপিত দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, বৈষম্য, নিপীড়ন ও অনিয়মের সকল অভিযোগের প্রেক্ষিতে অবিলম্বে এই অধ্যাপককে চাকরিচ্যুত করে ন্যায়বিচারের দৃষ্টান্ত স্থাপন করতে হবে; শিক্ষক নিয়োগে ড. আব্দুর রশিদের দুর্নীতির প্রশ্রয়ে ও রাজনৈতিক ক্ষমতাবলে নিয়োগকৃত সব শিক্ষক ও কর্মকর্তার নিয়োগ বাতিল করে বৈষম্যের শিকার হওয়া যোগ্যপ্রার্থীদের নিয়োগ দিতে হবে।

মানবন্ধনে বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী আব্দুর রহমান আল ফাহাদ বলেন, অধ্যাপক আব্দুর রশিদের দ্বারা আমরা শিক্ষার্থীরা বারবার বৈষম্য ও নিপীড়নের শিকার হয়েছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত