ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বনানী সোসাইটির ‘হর্ন বাজাবেন না’ প্রচারাভিযান

বনানী সোসাইটির ‘হর্ন বাজাবেন না’ প্রচারাভিযান

বনানী এলাকায় শব্দদূষণমুক্ত, সুন্দর ও শান্তিময় পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে গত রোববার থেকে বনানী সোশ্যাল ইনিশিয়েটিভস-এর আয়োজনে ও বনানী সোসাইটির সহযোগিতায় সামাজিক সচেতনতা প্রচারাভিযান ‘হর্ন বাজাবেন না’ শুরু হয়েছে।

এই লক্ষ্যে স্বেচ্ছাসেবীরা নো হর্ন লেখা বিভিন্ন রকমের সচেতনতামূলক স্টিকার, সাইনেজ, প্ল্যাকার্ড ইত্যাদি নিয়ে রাস্তায় নেমেছেন; চালকদের অহেতুক হর্ন বাজানোর অভ্যাস পরিবর্তন করার জন্য আহ্বান জানাচ্ছেন। শুধু তাই নয়, রিকশা, গাড়ি থেকে শুরু করে বনানীর প্রায় প্রতিটি যানবাহনেই পরিবর্তনের স্টিকার দেয়া হয়েছে।

বিজ্ঞাপনী সংস্থা এক্সপ্রেশানস লিমিটেডের পরিচালক, বিজ্ঞাপন নির্মাতা, বনানী সোশ্যালের অন্যতম উদ্যোক্তা ও বনানী সোসাইটির সদস্য আপন আহসান বলেছেন, বাংলাদেশ ২.০-তে বৈষম্যহীন সমাজ বিনির্মাণে নিজ নিজ জায়গা থেকে প্রতিটি সেক্টরকে সমৃদ্ধ করে গড়তে সরকারি, বেসরকারি এবং ব্যক্তিগত পর্যায়ে সবার সক্রিয় অংশগ্রহণের প্রয়োজন। চলমান অনেক সমস্যার মধ্যে শব্দদূষণ অন্যতম।

শব্দদূষণ প্রতিরোধে ‘হর্ন বাজাবেন না’ উদ্যোগটি এখন সময়ের দাবি। রাস্তায় বের হলেই শোনা যায় হর্ন বজানোর প্রতিযোগিতা, ফুল-স্পিডে গাড়ি চালানোর সময় হর্ন, সিগন্যালে থাকা অবস্থায় হর্ন, সিগন্যাল ছাড়ার পরেও মোটরসাইকেল, বাস, প্রাইভেট কার, পিকআপ ভ্যান, সিএনজিসহ সব চালকেরা একযোগে হর্ন বাজাতে শুরু করেন। লক্ষ্য একটাই কে কাকে ওভারটেক করে এগিয়ে যাবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত