ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সংগ্রাম এখনো শেষ হয়ে যায়নি

রফিউর রাব্বি
সংগ্রাম এখনো শেষ হয়ে যায়নি

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী বলেছেন, বিভিন্ন জায়গায় স্কুল দখল হয়ে যাচ্ছে, মসজিদ কমিটি দখল করে ফেলছে। এর বিরুদ্ধে প্রশাসনের শক্ত ব্যবস্থা নিতে হবে। আমরা এখন আবার দেখছি বিভিন্ন মাজারে হামলা হচ্ছে। গত শুক্রবার নারায়ণগঞ্জে এমন এক ঘটনা ঘটেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। কোনো একটি মতের মানুষ আরেক মতের মানুষের টুটি চেপে ধরবে তা আমরা সভ্য এই দেশে কাম্য করি না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মূল উদ্দেশ্যই হচ্ছে এটি। আমরা বৈচিত্র্যময় মানুষ নিয়ে টিকে থাকতে চাই। আমাদের সংস্কৃতি, ঐতিহ্য, মুক্তিযুদ্ধকে রক্ষা করার জন্য আমাদের জন্য যা যা করা প্রয়োজন তা আমরা করবো। নতুন সরকার গঠনের মধ্য দিয়ে আমাদের লড়াই, সংগ্রাম এখনো শেষ হয় নি। আমাদের সংস্কৃতিকে বাঁচাতে হবে। তা না হলে দেশ আবারো দুর্বৃত্তদের দখলে চলে যাবে। নারায়ণগঞ্জে সংঘটিত আশিক, বুলু, মিঠু, চঞ্চলসহ ওসমান পরিবার দ্বারা সংঘটিত সব হত্যার বিচার করতে হবে। আমরা ত্বকী হত্যার বিচার চাই, সাগর রুনি হত্যার বিচার চাই, তনু হত্যা বিচার চাই। আমরা এই বিচারের মধ্য দিয়ে আশা করি এই সরকার তার চরিত্রের বহিঃপ্রকাশ ঘটাবে। এই সরকার আমাদের আকাঙ্খার সরকার, মানুষের সরকার, জনবান্ধব সরকার কি না, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা যায় কি না তা আমরা বুঝতে পারবো।

ত্বকী হত্যার বিচারহীনতার সাড়ে ১১ বছর উপলক্ষ্যে গত রোববার সন্ধ্যা ৭টায় চাষাঢ়াস্থ শহীদ মিনারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত আলোক প্রজ্বালন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। পুলিশ সম্পর্কে তিনি বলেন, যারা পুলিশ বাহিনীতে রয়েছেন তারা আমাদের মতোই মানুষ, আমাদের কারো ভাই কিংবা আত্মীয়-স্বজন। কিন্তু এই পুলিশ বাহিনীকে কলুষিত করেছে শেখ হাসিনা। আমরা এর পরিশুদ্ধ একটি রূপ দেখতে চাই। কারণ এই দেশকে গড়ে তুলতে পুলিশকে লাগবেই।

কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি এডভোকেট প্রদীপ ঘোষ বাবু, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি হালিম আজাদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর নারায়ণগঞ্জ জেলার সভাপতি ধীমান সাহা জুয়েল, সাধারণ সম্পাদক আহমেদুর রহমান তানু, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত