ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুই কলেজের ছাত্রদের সংঘর্ষ

সায়েন্স ল্যাবে যানজট
দুই কলেজের ছাত্রদের সংঘর্ষ

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে প্রায় দেড় ঘণ্টা ধরে তাদের এই সংঘর্ষের কারণে সায়েন্স ল্যাবরেটরি থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই এলাকায় ভায়াবহ যানজটের সৃষ্টি হয়।

নিউ মার্কেট থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘আমি শুনেছি প্রথম বর্ষের ছাত্রদের সঙ্গে বড়দের কোনো বিষয় নিয়ে গণ্ডগোল হয়েছে। এর জেরে দুই কলেজের মধ্যে সংঘর্ষ বাধে। রাস্তায় থাকা বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের বোঝানো হচ্ছে জানিয়ে বিকাল সোয়া ৩টার দিকে ওসি বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। তবে কিছুটা উত্তেজনা আছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার পর থেকে আইডিয়াল কলেজের সামনে উত্তেজনা দেখা দেয়। কেউ কেউ তখন বলছিলেন, ঢাকা কলেজের এক শিক্ষার্থী আইডিয়াল কলেজে এসে মারধরের শিকার হয়েছেন। এরপর বেলা ২টার দিকে আইডিয়াল কলেজ থেকে ছাত্ররা বের হয়ে মিরপুর সড়কে যান। পাশাপাশি ঢাকা কলেজের শিক্ষার্থীরা বের হয়ে সায়েন্স ল্যাবরেটরি পেরিয়ে সিটি কলেজের মোড়ে এলে সংঘর্ষ শুরু হয়।

এ সময় দুই পক্ষই পরস্পরের দিকে ইটপাটকেল ছোড়ে, অনেকের হতে লাঠিও দেখা যায়। এক পর্যায়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা পুলিশের ব্যারিকেড ভেঙে আইডিয়াল কলেজের সামনে গিয়ে কলেজের সাইনবোর্ড ভেঙে ফেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের মধ্যে কয়েকজন আহত হয়েছেন।

তবে তারা কোন কলেজের শিক্ষার্থী, তা জানা যায়নি। নিউ মার্কেট জোনের পুলিশের সহকারী কমিশনার তারেক লতিফ বিকাল ৪টায় বলেন, পরিস্থিতি এখন শান্ত। আমাদের সঙ্গে সেনাবাহিনী রয়েছে। আমরা তাদের সঙ্গে নিয়ে কাজ করছি। তিনি বলেন, ঢাকা কলেজেরে শিক্ষার্থীরা দাবি করছে, তাদের কয়েকজন সহপাঠী ‘নিখোঁজ’ আছে। যাদের নিখোঁজ বলা হচ্ছে, তাদের বা তাদের পরিবারের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত