ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অতিউৎসাহী কিছু পুলিশ সদস্যের জন্য পুলিশ বাহিনীর আজকের এই পরিণতি

অতিউৎসাহী কিছু পুলিশ সদস্যের জন্য পুলিশ বাহিনীর আজকের এই পরিণতি

কিছু স্বার্থান্বেষী ও অতিউৎসাহী কিছু পুলিশ সদস্যের জন্য পুলিশ বাহিনীর আজকের এই পরিণতি বলে মন্তব্য করেছেন রংপুরের নবাগত মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মো. মজিদ আলী। নবাগত এই পুলিশ কমিশনার বলেন, আবু সাঈদকে কারা গুলি করলো, কিভাবে মৃত্যু হলো, এটি প্রমাণ করার জন্য খুব বেশি সাক্ষীর প্রয়োজন হবে না। এরপরেও আবু সাঈদের হত্যা পরবর্তী সময়ে পুলিশ একটা অপ্রাপ্ত কিশোরকে গ্রেপ্তার করে হত্যাকারী সাজানোয় এটি অত্যন্ত লজ্জার বলে মন্তব্য করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. মজিদ আলী।

গতকাল মঙ্গলবার দুপুরে আরপিএমপি কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে নবাগত এই পুলিশ কমিশনার এসব কথা বলেন। আবু সাঈদ তার জীবন উৎসর্গের মধ্য দিয়ে অনিয়মের বেড়াজাল ভেঙে নিয়মণ্ডশৃঙ্খলা তৈরি করতে চেয়েছেন বলে উল্লেখ করে কমিশনার মো. মজিদ আলী বলেন, কোটা সংস্কার আন্দোলনে ১৬ জুলাই আবু সাঈদের মৃত্যু সারাদেশসহ বিশ্ব দেখেছে।

সেইদিন আবু সাঈদ গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে না পড়লে ৫ আগস্ট ক্ষমতা থেকে সরকার পড়ে যেত না। বৈষম্যেরবিরুদ্ধে জীবন উৎসর্গ করা আবু সাঈদ ছিল ছাত্র-জনতার আন্দোলনের অন্যতম অনুপ্রেরণা। আরপিএমপি কমিশনার আরো বলেন, আবু সাঈদ যেভাবে শহীদ হয়েছেন, সেটি দেখে বিশ্বের মানুষ শিহরিত হয়েছে। দেশের মধ্যে বীর আবু সাঈদ ঘরে ঘরে জন্ম নিয়েছে। আবু সাঈদের দৃষ্টান্ত পরবর্তিতে দেশের ইতিহাসে বীর হিসেবে চিহ্নিত হবে এটি আমার বিশ্বাস। আমি যোগদানের পরেই আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছি এবং পুলিশ বাহিনীর পক্ষ থেকে ক্ষমা চেয়েছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত