ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চিনা বাদামের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

চিনা বাদামের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রংপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সিটিটিউট (webv) উদ্ভাবিত উচ্চ ফলনশীল চিনাবাদামের জাত সমূহের পরিচিতি, উৎপাদন কলাকৌশল, আন্তঃপরিচর্যা ও বীজ সংরক্ষণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় ।

গতকাল মঙ্গলবার বিকালে রংপুর বিনা উপকেন্দ্রের প্রশিক্ষণ হলে প্রধান অতিথি ছিলেন বিনা ময়মনসিংহ মহাপরিচালক ডক্টর আবুল কালাম আজাদ। বিনা গবেষণা কার্যক্রম শক্তিশালী প্রকল্পের অর্থায়নে প্রশিক্ষণ অনুষ্ঠানে বিনা রংপুর উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডক্টর মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজ উদ্দিন, গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের মূখ্য প্রশিক্ষক মো. মাহবুব রশিদ, বারি সরেজমিন গবেষণা বিভাগের এসএসও ডক্টর মো. জান্নাতুল ফেরদৌস। এতে আরো প্রশিক্ষণ প্রদান করেন বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মাহমুদুল হাসান ও মোতাব্বের রহমান, তানজিলা নাসরিন তৃণা প্রমুখ।

উক্ত প্রশিক্ষণে মাঠ পর্যয়ের উচ্চ ফলনশীল চিনাবাদামের জাত সমূহের পরিচিতি, উৎপাদন কলাকৌশল, আন্তঃপরিচর্যা ও বীজ সংরক্ষণ শীর্ষক কৃষক প্রশিক্ষণে কৃষকদের মতামত গ্রহণ করে গবেষণা কার্যক্রম প্রনয়ণ করা হবে। এ প্রশিক্ষণে রংপুর জেলার উপসহকারী কৃষি কর্মকতা, কৃষক -কিষাণীসহ মোট ১০০ জন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত