ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উপজেলা প্রাথমিক শিক্ষার ‘এডহক’ কমিটির সদস্য ৯ এর পরিবর্তে ১১ জন

উপজেলা প্রাথমিক শিক্ষার ‘এডহক’ কমিটির সদস্য ৯ এর পরিবর্তে ১১ জন

‘উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি’ গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ সালের ১২ মার্চের ১১৯ সংখ্যক স্মারকে জারিকৃত প্রজ্ঞাপনটি বাতিল করে ‘এডহক’ কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত মঙ্গলবারের ৪৫৬ সংখ্যক স্মারকে জারিকৃত প্রজ্ঞাপনটিতে সদস্য সংখ্যা বৃদ্ধি করে প্রতিস্থাপিত করা হয়েছে।

‘এডহক’ কমিটির সদস্য সংখ্যা ৯ (নয়) এর পরিবর্তে ১১ জন হবে। নতুন দু’জন সদস্য হলেন- উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত) এবং নিকটস্থ’ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত)।

এগার সদস্যের কমিটিতে উপজেলা নির্বাহী অফিসার আহবায়ক এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। কমিটির সদস্যরা হলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ইন্সট্রাক্টর, উপজেলা রিসোর্স সেন্টার, উপজেলা প্রকৌশলী, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত), নিকটস্থ’ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’জন প্রধান শিক্ষক (একজন পুরুষ ও একজন নারী, কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত) এবং নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত)। উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ সালের ১২ মার্চের ১১৯ সংখ্যক স্মারকে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির দায়িত্ব ও কার্যাবলী অনুযায়ী উপরোক্ত ‘এডহক’ কমিটি দায়িত্ব পালন করবে। পরবর্তি আদেশ না দেয়া পর্যন্ত এডহক কমিটি বলবৎ থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত