ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বৈষম্য দূরীকরণে মিল্কভিটার কর্মকর্তাদের মানববন্ধন

বৈষম্য দূরীকরণে মিল্কভিটার কর্মকর্তাদের মানববন্ধন

বেতন কাঠামো নিয়ে বৈষম্য দূরীকরণে সারাদেশে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মিল্কভিটার কর্মকর্তারা। গতকাল রোববার বিকালে মিল্কভিটার প্রধান কার্যালয় তেজগাঁও, মিরপুর সেকশন-৭ ও উত্তরাঞ্চলের বৃহত্তম কারখানা সিরাজগঞ্জের বাঘাবাড়ীঘাটে একযোগে মানববন্ধন পালন করা হয়। ১৯৯১ সালে প্রতিষ্ঠানটি লাভজনক প্রতিষ্ঠান হবার পর হতে সরকার ঘোষিত বেতন কাঠামোর মূল বেতনের সঙ্গে ৪০ শতাংশ বর্ধিত হারে ও ৮৮ শতাংশ পর্যন্ত বর্ধিত হারে বাড়িভাড়া প্রদান করা হয়, যা ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বলবত ছিল। তৎকালিন ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসেন (অতি: সচিব) ও চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু ২০১৮ সালের মার্চ হতে বন্ধ করে দেন। শুধুমাত্র শ্রমিক-কর্মচারীদের পার্সোনাল পে হিসেবে মূল বেতনের ২০ শতাংশ প্রদান করা হচ্ছে; কিন্তু কর্মকর্তাদের তাও প্রদান করা হচ্ছে না। সে সময় সিদ্ধান্ত হয় প্রতিষ্ঠান লাভজনক হলে কর্মকর্তাদের ও মূল বেতনের ২০ শতাংশ পার্সোনাল পে হিসেবে পরিশোধ করা হবে।

নিরীক্ষা প্রতিবেদন মোতাবেক ২০১৭-২০১৮ অর্থ বছরে ৩ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার, ২০১৮-২০১৯ অর্থ বছরে ২ কোটি ৭৮ লাখ ৯৭ হাজার, ২০১৯-২০২০ অর্থ বছরে ১ কোটি ১১ লাখ ৬৪ হাজার টাকা ধারাবাহিকভাবে মুনাফা অর্জন করলেও কর্মকর্তাদের ২০ শতাংশ পার্সোনাল পে হিসেবে পরিশোধ করা হচ্ছে না।

এ ছাড়া দীর্ঘদিন ধরে কর্মকর্তাদের পদোন্নতি না দিয়ে সরকারের বিভিন্ন দপ্তর হতে কনিষ্ঠ ও সংশ্লিষ্ট বিষয়ে অদক্ষ কর্মকর্তাদের উদ্ধৃত পদে প্রেষণে পদায়ন করে উৎপাদনমুখী এ লাভজনক প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন বিভিন্নভাবে বাধাগ্রস্ত করছেন। যা দূরীকরণের লক্ষ্যে এরই মধ্যে অফিসার’স এসোসিয়েশন পক্ষে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সংযুক্ত তালিকা অনুযায়ী কর্মকর্তাদের নেতৃত্বে করা হয়েছে। বেতন বৈষম্য দূরীকরণ ও পদোন্নতি প্রদানের জন্য এই মানববন্ধন করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত