যৌথ বাহিনীর অভিযানে কুখ্যাত মাদককারবারি আটক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

যৌথ বাহিনীর অভিযানে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদককারবারি চাঁন মিয়াকে (চান্দু মাঝি) আটক করা হয়েছে। আইএসপিআর জানায়, বাংলাদেশ নৌবাহিনী কন্টিনজেন্ট গতকাল শুক্রবার দুপুর ১টা ১৫ মিনিট থেকে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত ভোলা দৌলতখান থানার ঘুইঙ্গারহাট এলাকায় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে।

অভিযানকালে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদককারবারি চাঁন মিয়া ওরফে চান্দু মাঝিকে (৫০) তার নিজ বাসা হতে আটক করা হয়। পরে তার বাসা তল্লাশি চালিয়ে ব্যবসার কাজে ব্যবহৃত উল্লিখিত ইয়াবা ও গাঁজাসহ চারটি মোবাইল ফোন ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

চাঁন মিয়া দীর্ঘদিন ধরে ভোলা এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদককারবার ও মাদক চোরাচালান করে আসছে। তার বিরুদ্ধে এরই মধ্যে ভোলা সদর থানা ও দৌলতখান থানায় একাধিক মাদক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ভোলা দৌলতখান থানায় হস্তান্তর করা হয়। অভিযানের সময় নৌবাহিনীর সঙ্গে বাংলাদেশ কোস্ট গার্ড, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান ও বাংলাদেশ পুলিশ সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।

এ ছাড়া বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের অন্য এক অভিযানে ভোলা সদর থানার আবহাওয়া অফিস রোড এলাকা থেকে ভোলা সদরের কুখ্যাত সন্ত্রাসী দলের প্রধান নান্নু মিয়া এবং তার ছেলে আরিফকে দুটি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আটক করা হয়। বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসমূহে নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে।