ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজশাহীতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

রাজশাহীতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

রাজশাহীতে শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয় হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। বক্তব্যের শুরুতে প্রধান অতিথি মহোদয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয় ঐতিহ্যবাহী রাজশাহীর একটি সেরা শিক্ষা প্রতিষ্ঠান। মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এ প্রতিষ্ঠানটি এরই মধ্যে শিক্ষা নগরী রাজশাহীর খ্যাতি আরো বৃদ্ধি করেছে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমে এ প্রতিষ্ঠানটি কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে এটি আমাদের গর্বের। নারী শিক্ষার গুরুত্বারোপ করে তিনি বলেন, কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মধ্যে দিয়ে জীবনে সফলতা অর্জন করতে হবে। শিশুদের মেধা ও মননশীল বিকাশের লক্ষ্যে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ানুশীলনের প্রতি গুরুত্বারোপ করেন তিনি। শুধু শিক্ষা নয় পারিবারিক জীবনেও মেয়েদের ভূমিকা অনেক বেশি। আর এ জন্যই সব ধর্মে নারীদের প্রতি অধিক সম্মান প্রদর্শন করা হয়েছে।

বিভিন্ন মণীষীদের জীবনীর কথা উল্লেখ করে তিনি বলেন, সফলতা অজন করতে সময়ের প্রতি যত্নশীল হতে হবে। মাদক, সন্ত্রাসসহ সব অপকর্ম থেকে নিজে বিরত রাখতে হবে। ডেঙ্গু প্রতিরোধ, পরিচ্ছন্ন নগরী গড়াসহ সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বিদ্যালয়ের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রাসিকের সচিব মো. মোবারক হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবুল কালাম আযাদ। অনুষ্ঠানে বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। বিদ্যালয়ের পক্ষ থেকে অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় অনুষ্ঠানে বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত