ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ক্যাম্পাসের নেগেটিভিটি না ছড়ানোর অনুরোধ উপাচার্যের

ক্যাম্পাসের নেগেটিভিটি না ছড়ানোর অনুরোধ উপাচার্যের

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ষষ্ঠ উপচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী ক্যাম্পাসের নেগেটিভিটি না ছড়ানোর জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন, নেগেটভিটি ছড়ানো আগে যেন প্রশাসনকে জানানো হয়। তিনি বলেন আল্লাহর রহমতে আমি কোনোদিন নামাজ কাজা করিনি। গতকাল শুক্রবার জুম্মার নামাজের সময় ইমামের খুতবার আগে তিনি এ কথা বলেন। বেরোবি উপাচার্য বলেন, আমি ছোট থেকে বাবার সঙ্গে নামাজ পড়তাম। তাই নামাজ পড়ার আলাদা একটা অভ্যাস হয়ে গেছে। নামাজ পড়লে খারাপ কাজ করার সম্ভাবনা খুব কম থাকে। তাই তিনি সবাইকে নামাজ পড়ার আহ্বান জানান। এ ছাড়াও তিনি ক্যাম্পাসের নেগেটিভিটি না ছড়ানোর জন্য তিনি অনুরোধ করেছেন। তিনি বলেন, নেগেটভিটি ছড়ানো আগে যেন প্রশাসনকে জানানো হয়।

তাহলে প্রশাসন এটা দূর করার সর্বোচ্চ চেষ্টা করবে। কারণ নেগেটিভিটি দ্রুত ছড়ায় এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জনে বিঘ্ন ঘটায়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ বলেন, নামাজ পড়া একজন মুমিনের প্রধান বৈশিষ্ট্য। সুসংবাদ যে একজন মানুষ যদি নিয়মিত নামাজ আদায় করে এবং আল্লাহর হকগুলো পালন করেন তাহলে তিনি মানুষের হকগুলোও পালন করবেন। তিনি বলেন, পবিত্র কুরআনের সূরা আন কাবুতে বলা হয়েছে, ‘ইন্নাস সালাতা তানহা আনিল ফাহসায়ি ওয়াল মুনকার’।

অর্থাৎ নামাজ মানুষকে সকল প্রকার খারাপ ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে। তাই নামাজ আদায়ের মাধ্যমে মানুষ সকল প্রকার সগিরা ও কবীরা গুনাহ থেকে বেঁচে থাকতে পারবেন। নামাজ বিষয়ে আমাদের উপাচার্য যথেষ্ট আন্তরিক। আমাদের বিশ্ববিদ্যালয়ের যতগুলো চাহিদা আছে সবগুলো চাহিদা তিনি পূরণ করবেন ইনশাল্লাহ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত