ঢাকা ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কারিগরি শিক্ষার অধীন জুনিয়র ইন্সট্রাক্টর পদের ফল প্রকাশের দাবি

কারিগরি শিক্ষার অধীন জুনিয়র ইন্সট্রাক্টর পদের ফল প্রকাশের দাবি

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পলিটেকনিক, মনোটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজগুলোর শিক্ষক সংকট নিরসনে জুনিয়র ইন্সট্রাক্টর (টেক) পদের চূড়ান্ত ফল প্রকাশের দাবি জানিয়েছে প্রত্যাশীরা।

গতকাল বুধবার প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। ফলাফল প্রত্যাশীদের পক্ষে সমন্বয়ক মো. ইমরান হোসেন বলেন, গত ১১ আগস্ট থেকে শুরু করে ২২ আগস্ট পর্যন্ত সরকারি কর্ম কমিশনের সামনে মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি দেয়ার ফলে রাষ্ট্রের এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি আমাদের ৪ থেকে ৫ দিনের মধ্যে ফল প্রকাশের প্রতিশ্রুতি দিয়ে থাকলেও আজ পর্যন্ত দেয়া হয়নি।

পরবর্তীতে জানানো হয় তাদের সময় দিতে হবে, ফলে আমরা দেড় মাস অপেক্ষা করি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে দীর্ঘসময় ধরে রাষ্ট্রের এই সাংবিধানিক প্রতিষ্ঠানের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। বেকারদের অভিশাপ থেকে মুক্ত করতে নিয়োগকারী এই প্রতিষ্ঠানটির কার্যক্রম স্বাভাবিক হওয়া জরুরি। তিনি বলেন, বর্তমান অন্তবর্তীকালীন সরকারের অন্যতম একটি সংস্কার খাত শিক্ষা ব্যবস্থা। কারিগরি শিক্ষাকে বাঁচাতে হলে এবং প্রতিষ্ঠানগুলোতে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য এই নিয়োগ নিষ্পত্তি হওয়া অত্যন্ত জরুরি।

সেই সঙ্গে নিয়োগের সব ধাপ সুষ্টভাবে সম্পন্ন করে চূড়ান্ত ফল প্রত্যাশীদের দীর্ঘদিনের হতাশা, দুশ্চিন্তা ও বেকারত্বের হাত থেকে মুক্ত করে প্রায় ৭ হাজার ২০০ প্রার্থীর পরিবারকে ভোগান্তি থেকে বাঁচাতে এই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশের কোনো বিকল্প নেই।

আমরা সাধারণ প্রার্থীরা দীর্ঘদিন এই নিয়োগের বিরুদ্ধে নানান সময়ে চলা ষড়যন্ত্র ও ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে করতে জুনিয়র ইন্সট্রাক্টর প্রার্থীদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এই মুহূর্তে সরকার প্রধান এবং জনপ্রসাশন মন্ত্রণালয় ফল প্রকাশের জন্য সরকারি কর্মকমিশনকে ইতিবাচক মতামত না পাঠালে ফল প্রকাশ সম্ভব নয়। অবিলম্বে সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে ফল প্রকাশের জন্য কোনো কার্যকরী পদক্ষেপ না নিলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত