ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়ক দুর্ঘটনা ও ভারি বৃষ্টির প্রভাব

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটে চরম দুর্ভোগ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটে চরম দুর্ভোগ

সড়ক দুর্ঘটনা ও টানা ভারি বৃষ্টির কারণে গতকাল ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ২৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের ধীরগতি সৃষ্টি হয়। যানবাহনগুলো থেমে থেমে কিছুদূর এগিয়ে গেলেও সৃষ্টি হয় যানজট। গতকাল শুক্রবার ভোররাত থেকে এ সড়কে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। ফলে সড়কে যাতায়াতরত যানবাহন চালক ও যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। তবে ভোরের দিকে এ সড়কে কিছু সময় তীব্র যানজটও লেগে ছিল।

জানা গেছে, মধ্যরাতে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের এলেঙ্গা-কালিহাতী লিংক রোডে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক সড়ক থেকে সরাতে কিছুটা সময় লাগায় সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে বাস ও ট্রাক সরিয়ে নিলে সড়ক স্বাভাবিক হচ্ছিল। তবে পরপর আরও দুই থেকে তিনটি দুর্ঘটনা ও টানা ভারি বৃষ্টির কারণে সড়কে গাড়ির গতি কমে যায়। পরবর্তীতে মহাসড়কের রাবনা বাইপাস এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের ধীরগতি দেখা যায়। মাঝেমধ্যে গাড়ি সামনের দিকে এগিয়ে গেলেও আবার থেমে যায়। এ কারণে দুর্ভোগ পোহাতে হয় যানবাহনের চালক ও যাত্রীদের।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ নান্নু খান বলেন, ‘ভোররাত থেকে সড়কে গাড়ির ধীরগতি। এর মধ্যে এ সড়কে দুই থেকে তিনটি দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা ও টানা ভারি বৃষ্টির ফলে সড়কে যানবাহনের ধীরগতির সৃষ্টি হয় বলে ধারণা করছি। যানজট নিরসনে কাজ করেছেন পুলিশ।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত