ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডিমে বেশি লাভ করায় দোকান বন্ধ

ডিমে বেশি লাভ করায় দোকান বন্ধ

বাজারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলছে। গতকাল শুক্রবারও ঢাকা মহানগরের কারওয়ান বাজার, শ্যামবাজার ও মিরপুর শাহ আলী মার্কেট এলাকায় ৫টি টিম এসব অভিযান চালায়।

অভিযানে মিরপুর শাহ আলী মার্কেটে দেখা যায়, বিক্রেতারা পাকা ভাউচার প্রদান করছেন না এবং মার্কেটের ভাই ভাই এন্টারপ্রাইজে ১০০ ডিম কেনা হয়েছে ১২৬০ টাকায় অথচ বিক্রয় করা হচ্ছে ১৩২০ টাকায় যা যৌক্তিক লাভের তুলনায় অনেক বেশি।

ফলে জনস্বার্থে অধিদপ্তর কর্তৃক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করা হয় এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব ব্যবসায়িক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। অন্যদিকে শ্যামবাজারে পরিচালিত অভিযানে ভোক্তা অধিকারবিরোধী কাজের জন্য ৪টি প্রতিষ্ঠানকে ৪৩০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ছাড়াও কারওয়ান বাজারে ১টি প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১০০০ টাকা জরিমানা এবং সতর্ক করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমানসহ কর্মকর্তারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত