ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাড়ি দখলের অভিযোগ

বাড়ি দখলের অভিযোগ

ভাড়াটিয়াই হয়ে গেলেন বাড়ির মালিক। অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি ঘটেছে গাজীপুর মহানগরের জয়দেবপুর-শিমুলতলী রোডের পাশে ভুরুলিয়া গ্রামে। বাড়ির বর্তমান মূল মালিক শামীম আল মামুন বলেছেন বাড়িটি ক্রয়ের পর থেকে অদৃশ্য কারণে বাড়ির ভাড়াটিয়া মোর্শেদ মিয়া বাড়ির ভাড়া বাবর ৮০ হাজার টাকা প্রতিমাসে আমাকে বুঝিয়ে দিচ্ছে না। গত আড়াই বছরে ২৪ লাখ টাকা আত্মসাৎ করেছে।

তিনি আরো বলেন, বাড়টিয়া মোর্শেদ বাড়ি দেখাশোনার দায়িত্ব নিয়ে এখন নিজেই বাড়িওয়ালা সেজেছেন। এতদিন একটি ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছত্রছায়ায় ক্ষমতার অপব্যবহার করেছে। এ বিষয়ে কয়েকবার দেন দরবার করেও কাজ হয়নি। সদর রেজিস্ট্রি অফিস ও দলিল সূত্রে জানা যায়, ক্রেতা শামীম আল মামুন গত ২৫ /০৩/২৪ তারিখে আব্দুল্লাহ আল মামুন এর কাছ থেকে গাজীপুর সদর সাব রেজিস্টার অফিস ২৮৭৫ নং সাফ কওলা দলিল মূলে বুরুলিয়া মৌজার দাগ নং সিএস-১৩, এসএ-২৯, আরএস-১৪৩ দাগ খতিয়ানের সিএস-ও এসএ-১১৫, আরএস-১৯৫ নং, দাগে জমি ৫ একর ৪৪ শতাংশ থেকে এক একর ৮২ শতাংশে হতে এক একর ৩৩ শতাংশ তার থেকে বিক্রিত জমি ১৭.৫ শতাংশ যা নিষ্কণ্টক জেনে বুঝেই ক্রয় করেন।

বিক্রেতা আব্দুল্লাহ আল মামুন এর কাছ থেকে জমির দখল বুঝে নেন। পরবর্তীতে জমির নামজারি সহ খাজনা খারিজ করে নেন। কাগজ মূলে আইএফআইসি মিরপুর দারুস সালাম শাখা থেকে দুই কোটি ৩০ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। ব্যাংক কর্তৃপক্ষ কাগজপত্র ছাড়াও শতভাগ দেখে শুনে বুঝে আমাকে ঋণ প্রদান করেছে। তিনি বলেন, পূর্বের মালিক আব্দুল্লাহ আল মামুনের ভাড়াটিয়া মোর্শেদ বাড়ি দেখাশোনা করে আসছিলেন।

বাড়ির মালিকানা হাত বদলের পরও মিডিয়া ম্যান আবু তাহের ও ওয়াহেদ এর অনুরোধে বাড়ি দেখাশোনার দায়িত্ব বাড়ির বর।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত