ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মরহুম স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনির এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

মরহুম স্কোয়াড্রন লিডার মো. সাইফুল মনির এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

স্কোয়াড্রন লীডার মো. সাইফুল মনির গত শুক্রবার রাতে ১১:৫৫ ঘটিকায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৩ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। স্কোয়াড্রন লীডার মো. সাইফুল মনির ৩০ নভেম্বর ১৯৯০ তারিখে বরগুনা জেলার আংগারপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১ জানুয়ারি ২০০৮ তারিখে বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদান করেন এবং ১ ডিসেম্বর ২০০৯ তারিখে ক্যাডেটদের জন্য সর্বোচ্চ সম্মান ‘সোর্ড অব অনার’ প্রাপ্তিসহ জিডি (পি) শাখায় কমিশন লাভ করেন। ২০১৮ সালে তিনি ব্রেন টিউমার এ আক্রান্ত হন। অসুস্থতাকালীন সময়ে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর উদ্যোগ ও অর্থায়নে উন্নত চিকিৎসার প্রয়োজনে ২০১৮, ২০২২ সালে সিঙ্গাপুর এবং পরবর্তীতে ২০২৩ সালে ভারতে প্রেরণ করা হয়। কমিশন প্রাপ্তির পর মৃত্যুর পূর্ব পর্যন্ত তার চাকুরিকাল হয়েছিল ১৪ বছর ১০ মাস।

অসুস্থতার পূর্বে চাকুরিকালীন সময়ে তিনি বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটে গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন। গত শনিবার বরগুনা জেলার আংগারপাড়া নিজ গ্রামে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্কোয়াড্রন লীডার মো. সাইফুল মনির এর পরিবারের সদস্য, বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন। জানাযা শেষে স্কোয়াড্রন লীডার মো. সাইফুল মনির-কে বরগুনায় পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত